২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:১২:১৫ অপরাহ্ন
ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত কুয়াকাটা সৈকতে
  • আপডেট করা হয়েছে : ২৩-০৪-২০২৩
ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত কুয়াকাটা সৈকতে

দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র সৈকত সাগরকন্যা খ্যাত পটুয়াখালীর কুয়াকাটা। ঈদের ছুটিতে সৈকত দর্শনে আসছেন পর্যটকরা। প্রথম দিন লোকসমাগম কম থাকলেও দ্বিতীয় দিন সকাল থেকেই পর্যটকের আনাগোনা বাড়ছে। এতে খুশি ব্যবসায়ীরাও।


রোববার (২৩ এপ্রিল) কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, হাজারো পর্যটকের পদচারণায় মুখর। প্রিয়জন ও স্বজন নিয়ে সৈকত উপভোগে ব্যস্ত সবাই। কেউ ছবি তুলছেন আবার কেউ বালিয়াড়িতে হৈ-হুল্লোড় আর আড্ডায় মেতেছেন।



ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত কুয়াকাটা সৈকতে


খুলনা থেকে আসা পর্যটক নাসরিন জাগো নিউজকে বলেন, পরিবারের লোকজন নিয়ে কুয়াকাটায় এসেছি এ প্রথম। অনেক লোক দেখে ভালো লাগছে। বেশ আনন্দ উল্লাস করছি।




এদিকে আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কঠোর অবস্থানে আছে ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন পয়েন্টে পোশাক ও সাদা পোশাকে ছয়টি টিম সার্বক্ষণিক কাজ করছে। পাশাপাশি সহযোগিতা করছে ফায়ার সার্ভিসের একটি টিম। জাগো নিউজকে এমনটাই জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোন পরিদর্শক হাসনাইন পারভেজ।


ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত কুয়াকাটা সৈকতে


কুয়াকাটা ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু জাগো নিউজকে বলেন, ঈদের প্রথম দিনে স্থানীয় কিছু লোকের আগমন হলেও দ্বিতীয় দিন দূর-দূরান্ত থেকে আসছেন পর্যটকরা। লম্বা ছুটিতে অসংখ্য পর্যটক আসবে এটা বলা যাচ্ছে।




ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার জাগো নিউজকে বলেন, কুয়াকাটায় প্রায় ২০ হাজার পর্যটকদের রাত যাপনের ধারণক্ষমতা আছে কিন্তু এ মুহূর্তে তার অধিক পর্যটক কুয়াকাটায় অবস্থানের সম্ভাবনা আছে। শুক্রবার হোটেল-মোটেলের তেমন বুকিং না থাকলেও আজকে থেকে ভালো বুকিং হচ্ছে।

শেয়ার করুন