২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:১৬:১০ অপরাহ্ন
পত্নীতলা ব্যটালিয়ন ১৪ বিজিবি দু'টি পৃথক অভিযান চালিয়ে চোরাকারবারি আটক
মো:তৌফিকুর রহমান শিশির জেলা প্রতিনিধি,নওগাঁ
  • আপডেট করা হয়েছে : ২৮-০৪-২০২৩
পত্নীতলা ব্যটালিয়ন ১৪ বিজিবি দু'টি পৃথক অভিযান চালিয়ে চোরাকারবারি আটক পত্নীতলা ব্যটালিয়ন ১৪ বিজিবি দু'টি পৃথক অভিযান চালিয়ে চোরাকারবারি আটক

নওগাঁ জেলা প্রতিনিধি : জেলার ধামইরহাট উপজেলায় ভারতে পাচারের সময় প্রায় ৭শ গ্রাম ওজনের ৬টি স্বর্নের বারসহ একজন স্বর্ন চোরাকারবারীকে আটক করেছে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি। বৃহষ্পতিবার রাত সাড়ে ৯টায় ধামইরহাট উপজেলার চকিলম সীমান্ত এলাকা থেকে মোঃ গোলাম কিবরিয়া নামের স্বর্ন চোরাকারবারীকে আটক করা হয়েছে।  

শুক্রবার দুপুর ১২টায় পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি' হেড কোযার্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিং - এই তথ্য প্রধান করা হয়েছে।  পত্লীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন, পিএসসি সাংবাদিকদের এসব তুলে ধরেন। 

 তিনি জানান ধামইরহাট উপজেলার চকিলম সীমান্ত দিয়ে সীমান্ত দিয়ে স্বর্ন পাচার হচ্ছ এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৯টা থেকে এলাকায় বিজিবি' স্পেশাল অপারেশন টীম অভিযান শুরু করে। 

  সময় সন্দেহভাজনভাবে গোলাম কিবরিয়া মোটর সাইকেলোযগে ধামইরহাট থেকে সীমান্তের দিকে যাচ্ছিল। স্পেশাল অপারেশন টীমের জওয়ানরা তাকে চ্যালেঞ্জ করলে সে মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি সদস্যরা তাকে আটক করে। তার শরীরে তল্লাশী চালিয়ে বাঁম পায়ের হাঁটুর নিচে এ্যাঙ্কলেট দিয়ে বিশেষ অভিনব কায়দায় বেঁধে রাখা অবস্থায় ৬টি স্বর্নের বার উদ্ধার করা হয়। নজিপুর জুয়েলারি সমিতি কর্তৃক পরীক্ষা নিরীক্ষা করে জানা গেছে স্বর্নের বারগুলো খাঁটি এবং ২৪ ক্যারেটের। ৬৯৯.৪৮ গ্রাম ওজনের স্বর্নের বরাতমান বাজার মূল্য ৫৩ লক্ষ ১৩ লক্ষ ২৩১ টাকা। 

 ধামইরহাট থানায় মামলা দায়েরসহ আসামীকে পুলিশের নিকট হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ন জেলা প্রশাসকের ট্রেজরীতে জমা দেয়া হয়েছে।  অপরদিকে একইদিনে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ভারত থেকে অবৈধভাবে পাচার হয়ে আসা প্রসাধনী শিশু খাদ্য আটক করেছে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি' সদস্যরা। আটক প্রসাধনী শিশু খাদ্যের মূল্য প্রায় লক্ষ টাকা বলে জানানো হয়েছে।  

শেয়ার করুন