৬ অগাস্ট ২০২২, শুক্রবার, ০৫:৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
পরীমণির সন্তানের ছবি ও নাম প্রকাশ প্রেমের টানে ছুটে এলেন অস্ট্রিয়ান প্রকৌশলী গরু পাচার মামলায় পশ্চিমবঙ্গের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেপ্তার আরব নারীদের নিয়ে মানহানিকর প্রতিবেদন, দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা সেনানিবাসে তৃতীয় জানাজা শেষে লে. কর্নেল ইসমাইলকে বনানীতে দাফন সুইস ব্যাংকের তথ্য চাওয়া নিয়ে রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগত সফরে শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব রাবির কেন্দ্রীয় মন্দির সভাপতির বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ
মালিতে বিস্ফোরণে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর ২ সদস্য নিহত
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২২
মালিতে বিস্ফোরণে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর ২ সদস্য নিহত

মালিতে পেতে রাখা বোমা বিস্ফোরণে জাতিসংঘ মিশনের শান্তিরক্ষী বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। স্থানীয় সময় শুক্রবার (৩ জুন) মালির মধ্যাঞ্চলীয় শহর দুয়েনজার কাছে টিম্বুকতুর পথে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

জাতিসংঘের বিশেষ প্রতিনিধি ও মালি মিশনের প্রধান আল ঘাসিম ওয়ানে ঘটনাটি নিশ্চিত করেন।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানিয়েছেন, একটি ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরিত হয়। সেনা সদস্যদের বহনকারী গাড়িটি পেতে রাখা আইইডিতে আঘাত করলে সেটি বিস্ফোরিত হয়। এতে হতাহতের ঘটনা ঘটে।

তিনি আরও জানান, ‘২২ মে থেকে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর গাড়িবহরের সঙ্গে বিস্ফোরণের ষষ্ঠ ঘটনা এটি।’ হতাহত সেনারা মালির শান্তিরক্ষা মিশনের মিশরীয় কন্টিনজেন্টের অংশ বলে জানা গেছে।

এর আগে, বুধবার উত্তর মালিতে আরেকটি ঘটনায় জর্ডানের এক শান্তিরক্ষী নিহত ও আরও তিন জন আহত হন।

মালিতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে ১৩ হাজার সদস্য কাজ করছেন। জাতিসংঘের অন্যতম বড় এই শান্তিরক্ষা মিশনটি সবচেয়ে বিপজ্জনক মিশনগুলোর মধ্যে একটি বলে মনে করা হচ্ছে।

শেয়ার করুন