২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:৩৭:৪৬ পূর্বাহ্ন
সিলেটে নৌকার প্রার্থীর হলফনামা নিয়ে প্রশ্ন
  • আপডেট করা হয়েছে : ১৪-০৬-২০২৩
সিলেটে নৌকার প্রার্থীর হলফনামা নিয়ে প্রশ্ন

সিলেট সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর হলফনামার তথ্য অসত্য দাবি করে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন এক ব্যক্তি। 


অভিযোগ, হলফনামায় জন্মতারিখ ও শিক্ষাগত যোগ্যতা সঠিক নয়। তাই আনোয়ারুজ্জামানের প্রার্থিতা বাতিলেরও দাবি জানিয়েছেন তিনি।


অভিযোগকারীর নাম এ কে এম আবু হুরায়রা সাজু। তিনি নগরীর নরসিংটিলা এলাকার এক বাসিন্দা। 


এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের বলেন, যাচাই-বাছাইয়ের আগে অভিযোগ পেলে তথ্য যাচাই-বাছাই করা যেত। এখন আমাদের আর কিছুই করার নেই। তিনি জানান, গতকাল গত সোমবার লিখিত অভিযোগ জমা দেন ওই ব্যক্তি। 


লিখিত অভিযোগে বলা হয়, আনোয়ারুজ্জামান চৌধুরী তার হলফনামায় জন্মতারিখ ১৯৭০ সালের ১ জুলাই উল্লেখ করেছেন অথচ রেজিস্ট্রেশন, প্রবেশপত্র ও সনদপত্র অনুযায়ী জন্মতারিখ ১৯৭২ সালের ১ জুলাই। এছাড়াও এবং শিক্ষাগত যোগ্যতা বিএ (সম্মান) উল্লেখ করেছেন। কিন্তু তিনি ১৯৮৮ সালে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন, যার রেজিস্ট্রেশন নম্বর ৮৪২০৮ এবং শিক্ষাবর্ষ ১৯৮৬-১৯৮৭। 


অভিযোগের বিষয়ে মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আমার নয়, অভিযোগের তথ্যই ভুয়া। নির্বাচন সামনে রেখে এটা সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে করা হয়েছে।

শেয়ার করুন