২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৩৯:৩৯ অপরাহ্ন
সরকারের হাত থেকে সাংবাদিকেরাও রেহাই পাচ্ছেন না: মির্জা ফখরুল
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২৩
সরকারের হাত থেকে সাংবাদিকেরাও রেহাই পাচ্ছেন না: মির্জা ফখরুল

ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের হামলায় জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম নিহত হয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 


আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ঘটনায় গভীর উদ্বেগ, ক্ষোভ ও তীব্র নিন্দা জানান তিনি। বিবৃতিতে নাদিমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ফখরুল। 


বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, ‘স্বৈরাচার সরকারের হাতে দেশের মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। তাঁদের হাত থেকে নারী-পুরুষসহ কেউই রক্ষা পাচ্ছেন না। রেহাই পাচ্ছেন না সাংবাদিকেরাও। মানুষের জীবন এখন চরম নিরাপত্তাহীন।’ 


জামালপুরে সন্ত্রাসী হামলায় সাংবাদিক নিহতজামালপুরে সন্ত্রাসী হামলায় সাংবাদিক নিহত

ফখরুল বলেন, ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের সমালোচনা করলে অথবা দুর্নীতির খবর প্রকাশ করলেই নেমে আসে সহিংস আক্রমণ। বর্তমান সরকারের আমলে অর্ধশতাধিকের বেশি সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার এবং অসংখ্য সাংবাদিক মামলা-হামলার শিকার হয়েছেন। এক যুগেও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার হয়নি। এ ছাড়া অসংখ্য সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার না হওয়ায় একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। 


নাদিমের মাথায় গুরুতর আঘাত, অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু: চিকিৎসকনাদিমের মাথায় গুরুতর আঘাত, অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু: চিকিৎসক

তিনি আরও বলেন, দেশে গণতন্ত্র ও আইনের শাসন থাকলে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটত না। দুর্নীতি ও দুঃশাসনের কবলে গোটা দেশটাই এখন দুর্বিষহ কারাগারে পরিণত হয়েছে। দেশের মানুষ এখন একদলীয় কর্তৃত্ববাদী শাসনে বন্দী। এই সরকারের নির্মম নিষ্পেষণ থেকে রক্ষা পেতে মানুষকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে আসা ছাড়া কোনো বিকল্প নেই। 

উল্লেখ্য, গত বুধবার রাত ১০টায় পেশাগত কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ উপজেলার পাটহাটিতে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন সাংবাদিক নাসিম। পরদিন বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। 

সাংবাদিক নাদিম হত্যাকারীদের শাস্তির দাবি সিইউজেরসাংবাদিক নাদিম হত্যাকারীদের শাস্তির দাবি সিইউজের

নাদিম বাংলানিউজ টোয়েন্টি ফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি এবং দৈনিক মানবজমিন ও ৭১ টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

শেয়ার করুন