২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৪০:৫৬ অপরাহ্ন
প্রতিবন্ধীরা দেশের সম্পদে পরিণত হচ্ছে: মির্জা আজম
  • আপডেট করা হয়েছে : ০২-০৭-২০২৩
প্রতিবন্ধীরা দেশের সম্পদে পরিণত হচ্ছে: মির্জা আজম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য মির্জা আজম বলেছেন, প্রতিবন্ধীদের আগ্রহের ভিত্তিতে শিক্ষা গ্রহণের পাশাপাশি কর্মমুখী শিক্ষা নিয়ে তারা এখন দেশের সম্পদে পরিণত হচ্ছে। দেশ-বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে তারা দেশের সুনাম বয়ে আনছে।


স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড সামার গেমসে জামালপুরের ১৩ জন বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক খেলোয়াড় পদক অর্জন করায় জামালপুর পৌরসভার সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মির্জা আজম এসব কথা বলেন। 


তিনি বলেন, প্রতিবন্ধীদের দেশের সম্পদ হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটা সময় কোনো প্রতিবন্ধী শিশুর জন্ম হলে পরিবার থেকে শুরু করে সমাজের প্রতিটি মানুষ তাকে বোঝা মনে করে অবজ্ঞা-অবহেলা করতো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে প্রতিবন্ধীদের জন্য বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রশিক্ষণের ব্যবস্থা করায় এখন প্রতিবন্ধীদের নিয়ে পুরনো ধ্যান-ধারণা পাল্টে যাচ্ছে।

শুক্রবার শহরের মির্জা আজম অডিটোরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানের পৌর মেয়র মো. ছানোয়ার হোসেন ছানুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন প্রমুখ। 

উল্লেখ্য, সম্প্রতি জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড সামার গেমসে  জামালপুর বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ১৩ জন প্রতিযোগী অংশ নেয়। তাদের মধ্যে ১১ জন স্বর্ণ, ১ জন রৌপ্য ও ১ জন ব্রোঞ্জ পদক অর্জন করে। 


শেয়ার করুন