২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:৫১:৩৯ পূর্বাহ্ন
তামিমের অবসর বাংলাদেশের ক্রিকেটের ক্ষতি করেছে, বলছেন পাপন
  • আপডেট করা হয়েছে : ০৭-০৭-২০২৩
তামিমের অবসর বাংলাদেশের ক্রিকেটের ক্ষতি করেছে, বলছেন পাপন

চট্টগ্রামে চলছে বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজ। এরই মাঝে গতকাল হঠাৎ করে তামিম ইকবাল অবসরের ঘোষণা দিলেন। তামিমের অবসরের প্রভাব বাংলাদেশ দলে পড়েছে বলে মনে করছেন নাজমুল হাসান পাপন। 


ফর্ম, ফিটনেস ইস্যুতে গত কয়েকদিন তামিমকে নিয়ে চলছিল আলাপ আলোচনা। তিনি গতকাল হঠাৎ করে সংবাদ সম্মেলন ডেকেছেন। দুপুর দেড়টা বাজার আগেই চট্টগ্রামের জুবলি রোডে হোটেল টাওয়ার ইনে মাথায় কালো টুপি, গায়ে কালো টি-শার্ট পরে এলেন তামিম। সংবাদ সম্মেলনে কথা বলার সময়ই তিনি অঝোরে কেঁদেছেন। কাঁদতে কাঁদতে বাংলাদেশের এই বাঁহাতি ব্যাটার জানিয়ে দিলেন, আন্তর্জাতিক ক্রিকেট তিনি আর খেলবেন না। 


তামিমের হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত অবাক করেছে সবাইকে। যেখানে এশিয়া কাপ হবে আগস্ট ও সেপ্টেম্বরে আর বিশ্বকাপ শুরু হচ্ছে অক্টোবরে। বাংলাদেশের বাঁহাতি ব্যাটারের অবসরের পরিপ্রেক্ষিতে গতরাতে জরুরি সভা ডেকেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তামিমের এমন সিদ্ধান্তের (অবসরের) প্রভাব বাংলাদেশ ক্রিকেটের ওপর পড়েছে বলে জানিয়েছেন পাপন। জরুরি সভা শেষে সংবাদমাধ্যমের সামনে বিসিবি সভাপতি বলেন, ‘দলের ওপর প্রভাব না পড়ার কোনো কারণ নাই। ইতোমধ্যে পড়ে গেছে। এই সিরিজ কেন। আমাদের সামনে এশিয়া কাপ, বিশ্বকাপ আছে। আর কয় মাস বাকি? আমরা যেখানে ভেবেছিলাম, আশা করেছিলাম; বাংলাদেশ এবার বিশ্বকাপে ভালো করবে। এমন একটা সময় এই সিদ্ধান্ত আমাদের ক্রিকেটের জন্য অত্যন্ত ক্ষতিকর হয়েছে বলে মনে করি।’ 


গত পরশু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান প্রথম ওয়ানডে। এই ম্যাচটিই ছিল তামিমের শেষ আন্তর্জাতিক ম্যাচ। ২১ বলে ১৩ রান করেছেন তিনি। তাঁর আগের দিন (৪ জুলাই) সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছিলেন, আনফিট অবস্থাতেও তিনি খেলবেন। তাঁর (তামিম) এই কথা স্বাভাবিকভাবে নিতে পারেননি পাপন ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে।


শেয়ার করুন