২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:৫৩:০৯ অপরাহ্ন
বগুড়ার পদযাত্রায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ৩৫
  • আপডেট করা হয়েছে : ১৮-০৭-২০২৩
বগুড়ার পদযাত্রায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ৩৫

বগুড়ায় বিএনপির পদযাত্রা চলার সময় নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৩৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে পুলিশ সদস্যও রয়েছেন।


পুলিশ বলছে, বিএনপির নেতা-কর্মীরা পদযাত্রা থেকে তাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে এবং হামলা চালিয়ে ১০ জন পুলিশ সদস্যকে আহত করেছেন। আর বিএনপির নেতারা বলছেন, পুলিশ তাঁদের নেতা-কর্মীদের লক্ষ্য করে গুলি চালিয়েছে। এতে তাঁদের অন্তত ২৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ইয়াকুবিয়ার মোড়ে এবং পরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে হামলার ঘটনা ঘটে। এ ছাড়া জেলা বিএনপি কার্যালয়ে থাকা নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের পার্শ্ববর্তী সদর পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও ককটেল নিক্ষেপ করেছেন বলে অভিযোগ উঠেছে।

বিএনপি নেতা-কর্মী ও পুলিশ বলছে, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বগুড়ার বনানী থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার নেতৃত্বে পদযাত্রা শহরের দিকে আসে। পদযাত্রাটি শহরের ইয়াকুবিয়ার মোড় থেকে জলেশ্বরিতলা হয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার কথা। কিন্তু তারা ইয়াকুবিয়া মোড় থেকে সাতমাথার দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল এবং হাতে থাকা লাঠি নিক্ষেপ করেন। একপর্যায়ে তাঁরা পুলিশ পরিদর্শক তারিকুল ইসলামকে মাটিতে ফেলে পেটাতে শুরু করেন।

এ সময় বিএনপির নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারগ্যাস, রাবার বুলেট ও শটগানের গুলি ছোড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


শেয়ার করুন