২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৩৮:০৪ পূর্বাহ্ন
উন্নয়ন নিশ্চিত করতে লাঙ্গলে ভোট দেওয়ার আহ্বান
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২৩
উন্নয়ন নিশ্চিত করতে লাঙ্গলে ভোট দেওয়ার আহ্বান

দোহার-নবাবগঞ্জের উন্নয়ন নিশ্চিত করতে সব শ্রেণি-পেশার মানুষের কাছে ভোট চাওয়ার মধ্য দিয়ে প্রচারণা শুরু করেছেন ঢাকা-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী ও দলের কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম। মঙ্গলবার সকালে নবাবগঞ্জের টিকরপুর থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করে দিনব্যাপী রোডশো কর্মসূচিতে অংশ নেন তিনি। এদিন গণসংযোগকালে অ্যাডভোকেট সালমা ইসলাম তার নির্বাচনি এলাকা ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তাকে কাছে পেয়ে এ সময় শত শত নারী-পুরুষ ও দলীয় নেতাকর্মীরা তাকে অভ্যর্থনা জানান।


মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এর আগে ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের তৎকালীন দপ্তর সম্পাদক এবং গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানকে হারিয়ে বিপুল ভোটে সংসদ-সদস্য নির্বাচিত হন। এছাড়া ২০০৮ ও ২০১৮ সালে তিনি সংরক্ষিত মহিলা আসনের সংসদ-সদস্য ছিলেন। ওই সময় তিনি এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে মানুষের অন্তরে জায়গা করে নেন।


মঙ্গলবার প্রচারণা শুরুর প্রথম দিন সালমা ইসলাম ভোটারদের কথা মনোযোগ দিয়ে শোনেন। তাদের সমস্যা সমাধানে আশ্বাস দেন। এবার নির্বাচিত হলে তিনি এলাকার জন্য নিজেকে আরও সম্পৃক্ত রেখে কাজ করে যাবেন বলে সবাইকে আশ্বস্ত করেন। তিনি জানান, অতীতে তিনি এলাকার উন্নয়নে কাজ করেছেন। এবার সংসদ-সদস্য নির্বাচিত হলে অসমাপ্ত কাজ শেষ করার প্রতিশ্রুতি দেন। এলাকার স্কুল-কলেজ সরকারীকরণসহ দোহার-নবাবগঞ্জকে বিদ্যুৎ ও গ্যাস সংযোগের আওতায় আনার জন্য সর্বাত্মকভাবে কাজ করবেন বলে জানান।


অ্যাডভোকেট সালমা ইসলাম এদিন ঢাকার নবাবগঞ্জের টিকরপুর থেকে আগলা বাজার, কোমরগঞ্জ, বাগমারা, নবাবগঞ্জ সদর এলাকাসহ সাদাপুর বাজার, মাঝিরকান্দা হয়ে বাঁশতলা দিয়ে কার্তিকপুর থেকে নবাবগঞ্জের জয়কৃষ্ণপুর, বারুয়াখালীসহ যন্ত্রাইল, শোল্লা, কৈলাইল, বাহ্রা ইউনিয়নের বেশকিছু প্রত্যন্ত এলাকার সড়কপথে রোডশো কর্মসূচিতে অংশ নেন। এ সময় সড়কগুলোর পাশে অপেক্ষমাণ সাধারণ মানুষ ও হাটবাজারের ব্যবসায়ীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।


এ আসন থেকে তিনি সংসদ-সদস্য নির্বাচিত হয়ে দোহার-নবাবগঞ্জের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি ও পরিকল্পনা বাস্তবায়ন করেছেন। তিনি সে বিষয়গুলোও তুলে ধরেন। রোডশো কর্মসূচিতে অ্যাডভোকেট সালমা ইসলামের সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন জাতীয় পার্টির নবাবগঞ্জ উপজেলা সভাপতি জুয়েল আহমেদ, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, জাতীয় পার্টির নেতা বোরহান হোসেন, আসাদুজ্জামান চৌধুরী রানা, মশিউর রহমান, এমএ মজিদ, সাহিদুল হক খান ডাবলু, দোহার উপজেলা সভাপতি হায়দার বেপারী, সাধারণ সম্পাদক জানে আলম মেম্বার, বশির আহমেদ, ডা. আলাউদ্দিন আল আজাদ, আব্দুল আলীম প্রমুখ।


গণসংযোগকালে অ্যাডভোকেট সালমা ইসলাম দোহার ও নবাবগঞ্জের বিভিন্ন স্থানে জনতার উদ্দেশে বলেন, আমি বিগত সময়ে আপনাদের পাশে ছিলাম। আপনারা আমাকে ভোট দিয়ে আপনাদের প্রতিনিধি নির্বাচিত করে জাতীয় সংসদে পাঠিয়েছিলেন। দোহার-নবাবগঞ্জ তথা ঢাকা-১ আসনের উন্নয়ন করতে আবারও আপনাদের দোয়া চাই। ভোট চাই। তিনি বলেন, আপনাদের পাশে থেকে আমি এই এলাকার উন্নয়নে ভূমিকা রেখেছি, তা আপনারা সবাই জানেন। তারপরও আপনাদের স্মরণ করে দিতে চাই, আমি এই এলাকার এমপি থাকাকালে জাতীয় সংসদে একাধিকবার প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের মাধ্যমে পদ্মার ভাঙন রোধে প্রকল্প ও পরিকল্পনা বাস্তবায়নে কাজ করেছি। এই অঞ্চলের স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, গির্জাসহ বিভিন্ন নদীতে সেতু নির্মাণের মাধ্যমে যোগাযোগব্যবস্থার উন্নয়নে ভূমিকা রেখেছি। এছাড়া বিভিন্ন গ্রামীণ অবকাঠামোর উন্নয়নেও কাজ করেছি। এ সময় আপনারাও আমার পাশে ছিলেন। যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা ও স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের কথা স্মরণ করতে গিয়ে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। বলেন, আজ তিনি বেঁচে নেই। কিন্তু তার রেখে যাওয়া আদর্শকে ধারণ করে তার সহধমির্ণী হিসাবে নিজ দায়িত্ববোধ থেকে আমি আপনাদের ভালোবেসে বারবার ছুটে আসি। দোহার-নবাবগঞ্জের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য কাজ করে যেতে চাই।


গণসংযোগকালে উপস্থিত জনতার উদ্দেশে তিনি আরও বলেন, আপনারা জানেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী বারবার এ বিষয়ে জোর দিয়েছেন। তিনি চান একটি অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন। ৭ জানুয়ারি আমিও এমনটাই আশা করি।


তিনি বলেন, আপনাদের ভয়ের কিছু নেই। আপনারা কোনো সন্ত্রাসী দেখে ভয় পাবেন না। ভোট আপনার নাগরিক অধিকার। সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ষড়যন্ত্র করে কেউ যাতে জনগণের অধিকার কেড়ে নিতে না পারে, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সবার প্রতি আহ্বান জানাচ্ছি। কেউ যাতে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করে মানুষের জানমাল ও জীবিকার ক্ষতিসাধন করতে না পারে, সেদিকেও সবাইকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, স্বাধীনতাবিরোধী, ক্ষমতালোভী, জনগণের সম্পদ লুণ্ঠনকারী আর পরগাছা গোষ্ঠীর সরব তৎপরতার কথা আপনাদের মনে রাখতে হবে। তাই আসুন দলমতনির্বিশেষে ৭ জানুয়ারির নির্বাচনে লাঙ্গল প্রতীককে ভোট দিয়ে দোহার-নবাবগঞ্জের উন্নয়নের অগ্রযাত্রায় সবাই সহযোগিতা করি। এলাকাবাসী তাদের সুখে-দুঃখে সব সময় তাকে কাছে পাবে বলেও উল্লেখ করেন তিনি।


শেয়ার করুন