২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:৪২:১৭ পূর্বাহ্ন
‘ঢাকার সব প্রবেশপথে অবস্থান’ কর্মসূচি দিচ্ছে বিএনপি
  • আপডেট করা হয়েছে : ২৮-০৭-২০২৩
‘ঢাকার সব প্রবেশপথে অবস্থান’ কর্মসূচি দিচ্ছে বিএনপি

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে বিএনপি ও দলটির যুগপৎ আন্দোলনের সঙ্গীদের বিভিন্ন সূত্রে এ কর্মসূচি সম্পর্কে ধারণা পাওয়া গেছে।

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে যুক্ত নেতাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, আগামী রোববার থেকেই কর্মসূচি শুরু হবে। প্রথম দিকে ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি দেওয়া হতে পারে।


মহাসমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।


বিএনপির যুগপৎ আন্দোলনের একটি দলের শীর্ষ এক নেতা নাম না প্রকাশ শর্তে জানান, শনিবার (২৯ জুলাই) ঢাকা শহরের সব গুরুত্বপূর্ণ প্রবেশ মুখে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এদিকে নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যে কর্মসূচি দেবে তা সফল না করে যারা ঢাকায় আছেন, তা (কর্মসূচি) সফল না করে ঘরে ফিরবেন না।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অল্প সময়ের মধ্যে বিএনপির সমাবেশে জনস্রোত তৈরি হয়েছে। আর আওয়ামী লীগের সমাবেশে চেয়ার খালি, সেখানে বাবুই ও চড়ুই পাখি ছাড়া কোনো লোক নেই।


দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, প্রবল বৃষ্টির মধ্যে নেতাকর্মীরা আজ নয়াপলটনের মহাসমাবেশে যোগ দিয়েছেন। আমরা এবার সফল হবোই।


বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শামা ওবায়েদ বলেন, এ সরকারের পতন না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা বৃষ্টির মধ্যে মাঠে অবস্থান করবেন।



শেয়ার করুন