২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:২০:২৫ অপরাহ্ন
রাজধানীতে সংঘর্ষের মধ্যে তিন বাসে আগুন
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২৩
রাজধানীতে সংঘর্ষের মধ্যে তিন বাসে আগুন

অবস্থান কর্মসূচি ঘিরে বিএনপির নেতাকর্মীরা রাজধানীর বিভিন্নস্থানে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। এরি মধ্যে মাতুয়াইলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে তিনটি বাস। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।


শনিবার দুপুরে বাসে আগুন দেয়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের কর্মীরা। তাদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও বাস তিনটি পুড়ে গেছে।


ফায়ার সার্ভিসের কর্তব্যরত কর্মকর্তা লিমা খানম বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে বাসে আগুন দেয়ার খবর পাই আমরা। সঙ্গে সঙ্গে আমাদের একাধিক টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।


এদিন নিষেধ অমান্য করে অবস্থান কর্মসূচি চালাতে গিয়ে বিএনপির নেতাকর্মীরা রাজধানীর বিভিন্নস্থানে পুলিশের সঙ্গে সহিংস সংঘর্ষে জড়িয়ে পড়েছে। বিএনপির নেতাকর্মীরা বেলা ১১টা থেকেই শনির আখড়া, ধোলাইখাল, মাতুয়াইল ও গাবতলীসহ বেশ কিছু এলাকায় অবস্থান নেয়।


এসময় বাধা দিতে গেলে লাঠিসোঁটা নিয়ে পুলিশের ওপর চড়াও হয় বিএনপির নেতাকর্মীরা। ইট-পাটকেল ছোড়ে তারা। পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে ধোলাইখাল ও মাতুয়াইলে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। ধোলাইখালে সংঘর্ষের ঘটনায় পুলিশসহ ১০ নেতাকর্মী আহত হয়।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে। এছাড়া গাবতলীতে অবস্থান কর্মসূচি চলার সময় বিএনপি নেতা আমান উল্লাহ আমান অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। পরে তাকে ভর্তি করা হয় রাজধানীর জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালে।


শেয়ার করুন