২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:০৪:০৩ অপরাহ্ন
পাবনায় (ডিবি) পুলিশের অভিযানে নকল প্রসাধনী কারখানার সন্ধান
  • আপডেট করা হয়েছে : ০৮-০৬-২০২২
পাবনায় (ডিবি) পুলিশের অভিযানে নকল প্রসাধনী কারখানার সন্ধান

পাবনায় জলো গোয়ন্দো (ডবি)ি পুলশিরে 

বশিষে অভযিানে নকল বদিশেি প্রসাধনী তরৈরি কারখানায় অভযিান চালানো হয়ছে।ে 


বুধবার (৮ জুন) দুপুরে গোপন সংবাদরে ভত্তিতিে পৌর এলাকার শালগাড়য়িা গোলাপ নগর মহল্লার একটি বসত বাড়তিে এ অভযিান চালানো হয়। অভযিানে সইে বাড়রি নচি ও তৃতীয় তলার কক্ষে নকল প্রসাধনী প্রস্তুতকৃত অবস্থায় মালকিকে মালামালসহ আটক করা হয়।


 


এ সময় ভোক্তা অধকিার আইনরে ৫০ ধারায় সংশ্লষ্টি প্রতষ্ঠিানকে ৫০ হাজার টাকা র্আথকি জরমিানাসহ মালকি মো. আসাদুজ্জামান মামুনকে ৩ মাসরে বনিাশ্রম কারাদণ্ড দনে ভ্রাম্যমাণ আদালত।


অভযিানে অংশগ্রহণ করনে পাবনা জলো প্রশাসক র্কাযালয়রে ভ্রাম্যমাণ আদালতরে নর্বিাহী ম্যাজস্ট্রিটে মো. আবুল হাসনাত, ডবিি ওসি আতাউর রহমান খন্দকার, ডবিি পুলশি পরর্দিশক জন্নিাত সরকার, উপ-পরর্দিশক মনোয়ারুল ইসলামসহ জলো গোয়ন্দো ডবিি পুলশিরে সদস্যরা।


 


অভযিানরে বষিয়ে জলো গোয়ন্দো পুলশিরে দওেয়া তথ্য মত,ে গোপন সংবাদরে ভত্তিতিে শালগাড়য়িা মহল্লার হাসপাতাল সড়করে পাশে একটি বাড়তিে অভযিান পরচিালনা করা হয়। এখানে বভিন্নি বদিশেি প্রসাধনীর নামে নয়িম কসমটেক্সি নামে একটি প্রতষ্ঠিান নকল পণ্য তরৈি করে আসছলিো। 


সইে সকল পণ্য দশেরে বভিন্নি স্থানে নয়িমতি বাজারজাত করে আসছলিো এই প্রতষ্ঠিানট।ি অভযিানে আটককৃত নয়িন কসমটেক্সি প্রসাধনী তরৈরি মালকি স্থানীয় একটি স্বনামধন্য প্রতষ্ঠিানরে র্কমচারী ছলিনে বলে জানা গছে।ে 


 


চাকরি থকেে অবসর নওেয়ার পরে ২০১৮ সাল থকেে তনিি নজি বাড়তিে গোপনে এই নকল প্রসাধনী তরৈরি কারখানা স্থাপন করনে। অভযিানে এই কারখানা থকেে পাকস্তিান,ি র্তুক,ি ইরান,ি চায়না, র্জামান, ফ্রান্স, ইতালসিহ বভিন্নি দশেরে নামদিামি বদিশেি ব্র্যান্ডরে নকল প্রসাধনী ও কাঁচামাল জব্দ করা হয়। 


এরা বদিশেি ব্র্যান্ডরে নকল মোড়ক তরৈি করে দশেরে বভিন্নি স্থানে বাজারজাত করে আসছে র্দীঘদনি ধর।ে বভিন্নি প্রকাররে কমেক্যিাল ও সুগন্ধি ব্যবহার করে স্কনি লোশন, তলে, বউিটি ক্রমি, বডি লোশন, বডি স্প্রে তরৈি করতনে তারা। 


ভোক্তা অধকিার আইনে নর্বিাহী ম্যাজস্ট্রিটেরে উপস্থতিতিে ভ্রাম্যমাণ আদালতরে মাধ্যমে প্রতষ্ঠিান ও মালকিকে জরমিানা ও সাজা দওেয়া হয়ছে।ে ভজোল ও নকল পণ্য তরৈরি কারখানার বরিুদ্ধে এই অভযিান অব্যাহত থাকবে বলে জানান অভযিান সংশ্লষ্টিরা।

শেয়ার করুন