২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:১৫:০৭ অপরাহ্ন
দেশের সমৃদ্ধি বাধাগ্রস্ত করতেই বঙ্গবন্ধুকে হত্যা : সাবেক মন্ত্রী লতিফ বিশ্বাস
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২৩
দেশের সমৃদ্ধি বাধাগ্রস্ত করতেই বঙ্গবন্ধুকে হত্যা : সাবেক মন্ত্রী লতিফ বিশ্বাস

 সাবেক মন্ত্রী সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস বলেছেন, স্বাধীন বাংলার প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সদ্য স্বাধীন দেশকে সমৃদ্ধ ও মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছিলেন।


ঠিক সেই সময়ে স্বাধীনতা বিরোধীরা ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে। পৃথিবীর ইতিহাসে তা ছিল এক কলঙ্কজনক হত্যাকান্ড।


তবে যে উদ্দেশ্যে তাকে হত্যা করা হয়েছিল তাদের সে স্বপ্ন পুরণ হয়নি। জাতির পিতার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে দেশ স্বনির্ভরতায় এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিক মুক্তির পথে আমরা। বিশ্ব এখন আমাদের উন্নয়ন অনুসরন করছি। প্রধানমন্ত্রী এখন দেশ নয় বিশ্ব নেত্রী।


লতিফ বিশ্বাস বলেন, দেশের মানুষ আগের মত না খেয়ে থাকেনা। সবাই অর্থনৈতিক সমৃদ্ধি এনেছে। তাই বিরোধীদের অহেতুক আন্দোলনে আর হাওয়া লাগবে না। দেশের মানুষ বুঝে গেছে জাতির পিতার পরিবার ক্ষমতায় থাকলে কখনো পথ হারাবে না।


তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সিরাজগঞ্জের বেলকুচি বহুমুখী মহিলা ডিগ্রী কলেজে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যদান কালে এসব কথা বলেন।


এসময় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জুলফিকার হায়দারের সভাপতিত্বে সহকারী অধ্যাপক আব্দুল হামিদ সরকার, প্রভাষক আব্দুল কুদ্দুস, আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান তালুকদার, স্বেচ্ছাসেবক লীগ নেতা কামাল আহমেদ, প্রমুখ বক্তব্য রাখেন।


এর আগে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, রুহের মাগফেরাত কামনা, শোক র‌্যালী বের করা হয়। এতে কলেজের শিক্ষক, ছাত্রী, দলীয় নেতা-কর্মী ও সুধী সমাজের প্রতিনিধিরা অংশ নেয়।


একইভাবে জেলা প্রশাসন, রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন হচ্ছে।

শেয়ার করুন