২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:২৯:৪৭ অপরাহ্ন
রাজশাহীর আইন শৃঙ্খলা রক্ষায় ‘কনফিডেন্স বিল্ডিং পেট্রোল’
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২৩
রাজশাহীর আইন শৃঙ্খলা রক্ষায় ‘কনফিডেন্স বিল্ডিং পেট্রোল’

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উদ্যোগে রাজশাহী মহানগরীর বিভিন্ন রাস্তায় কনফিডেন্স বিল্ডিং পেট্রোল অনুষ্ঠিত হয়েছে। চলছে গোয়েন্দা নজরদারি ও চেকপোস্টের মাধ্যমে সন্দেহভাজনদের তল্লাশি। সোমবার বেলা ১০টার দিকে আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার নগরীতে এ কনফিডেন্স বিল্ডিং পেট্রোল মহড়া পরিচালনা করেন।


পুলিশ জানায়, আজ ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস। দিনটি উপলক্ষ্যে সকাল ১০টায় রাজশাহী মহানগরীতে যেকোনো ধরনের অপ্রীতিকর ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধে এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এ কনফিডেন্স বিল্ডিং পেট্রোলের আয়োজন করে। রাজশাহী মহানগরীতে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে তারই প্রস্তুতি হিসাবে এ মহড়ার আয়োজন করা হয়।


কনফিডেন্স বিল্ডিং পেট্রোল উদ্বোধন করে পুলিশ কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কোনো অপশক্তি যা গোষ্ঠি এই অগ্রযাত্রাকে রুখতে না পারে কিংবা পৃথিবীতে অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিণত করতে না পারে সে জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে।


তিনি আরও বলেন, ২০১৩ ও ২০১৪ সালের মত রাজশাহীতে নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না। এছাড়াও কোনো ধরণের বিশৃঙ্খলা, সন্ত্রাসী কার্যক্রম বা উস্কানিদাতাদের যথাযথ আইনের মাধ্যমে প্রতিহত করা হবে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশ যেকোনো ধরণের পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছে ।


আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক এবং অতিরিক্ত পুলিশ কমিশনার হেমায়েতের নেতৃত্বে ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি), ডিবি, থানার ফাঁড়িসহ ট্রাফিক বিভাগের অফিসার ফোর্স দুটি দলে বিভক্ত হয়ে সাজোয়া যান এপিসি, ওয়াটার ক্যানন, টহল পিকআপ ও মোটরসাইকেল নিয়ে এ কনফিডেন্স বিল্ডিং পেট্রোলে অংশ গ্রহণ করেন। কনফিডেন্স বিল্ডিং পেট্রোল রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর হতে শুরু হয়ে নগরীর সাহেব বাজার, তালাইমারী, বিহাস, বিমান চত্বর, ঐতিহ্য চত্বরসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।


এদিকে, আরএমপির ট্রাফিক বিভাগ এবং থানা ফাঁড়ির যৌথ টিম বিভিন্ন স্থানে আকস্মিক চেকপোস্ট স্থাপন করে সন্দেহভাজদের দেহ তল্লাশি করছে। পাশাপাশি গোয়েন্দা নজরদারি বৃদ্ধির জন্য সাদা পোষাকে অতিরিক্ত অফিসার ফোর্স মোতায়েন করা হয়েছে। এর মাধ্যমে রাজশাহী নগরীর সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে তাদের নিরাপত্তা নিশ্চিতের বার্তা।

শেয়ার করুন