২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৪৭:৫৩ অপরাহ্ন
আওয়ামী লীগ ক্ষমতায় না আসলে দেশ রসাতলে যাবে: রেলমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২৩
আওয়ামী লীগ ক্ষমতায় না আসলে দেশ রসাতলে যাবে: রেলমন্ত্রী

শেখ হাসিনার সরকার যদি ক্ষমতায় আসতে না পারে তাহলে দেশ রসাতলে যাবে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। আজ মঙ্গলবার গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলস্টেশনে ‘রাম সাগর এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।


রেলমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে রেল বিভাগ ঘুরে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ সরকারই একমাত্র দেশের উন্নয়ন করে। অন্যরা দেশ লুটপাট করে। লুটেরাদের হাতে ক্ষমতা দেওয়া যাবে না। সবাইকে সজাগ থাকতে হবে। আগামী দিনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যদি ক্ষমতায় আসতে না পারে, তাহলে এই দেশ রসাতলে যাবে।’


তিনি আরও বলেন, এই সরকার মান্ধাতা আমলের কৃষি ব্যবস্থাকে যান্ত্রিক কৃষি ব্যবস্থায় উন্নীত করেছে। এই দেশের মানুষকে অর্থনৈতিক স্বাবলম্বী করতে কাজ করছেন। এই দেশের অবহেলিত নারী সমাজের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন।


রেলমন্ত্রী সুজন বলেন, ‘বর্তমানে বিএনপি-জামায়াত জোট ক্ষমতার লোভে দেশব্যাপী পুনরায় অগ্নি-সন্ত্রাস শুরু করেছে। তারা ইতিপূর্বেও এই দেশের সাধারণ মানুষকে পুড়িয়ে মেরেছে। তাদের এই অগ্নি-সন্ত্রাস বন্ধ করতে আপনাদের সহযোগিতা প্রয়োজন। বর্তমান প্রধানমন্ত্রী রেল মন্ত্রণালয়কে পৃথক মন্ত্রণালয় ঘোষণা করে রেল বিভাগকে উন্নত করতে কাজ করে যাচ্ছেন, যা ইতিপূর্বে কোনো সরকার করে নাই।’


দীর্ঘ ১২ বছর বন্ধ থাকার পর আবারও চালু হলো বোনারপাড়া-পঞ্চগড় রোডে রামসাগর এক্সপ্রেস ট্রেন। আগামীকাল বুধবার থেকে ট্রেনটি এই রুটে নিয়মিত চলাচল করবে।


আলোচনা সভায় সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস. এম সামশীল আরেফিন টিটুর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাসিরুল আলম স্বপনের সঞ্চালনায় অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা সদর আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি, সাঘাটা-ফুলছড়ি (গাইবান্ধা ৫) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন প্রমুখ।


সভা শেষে বিকেলে রেলমন্ত্রী সাদুল্যাপুরে নলডাঙ্গা রেলস্টেশনের সংস্কারকাজের উদ্বোধন করেন। পরে নলডাঙ্গা উমেশ উচ্চ বিদ্যালয়ে উপজেলা আওয়ামী লীগের আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে যোগ দেন। এতে সভাপতিত্ব করেন সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল।


এ সময় বক্তব্য দেন গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা শাহিন চোকদার, শাহরিয়ার ইসলাম রাসেলসহ স্থানীয় নেতারা।


শেয়ার করুন