২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:০৬:২৭ পূর্বাহ্ন
ইউনূসের বিষয়ে হিলারি ক্লিনটনকে যে অনুরোধ করলেন দুদকের আইনজীবী
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২৩
ইউনূসের বিষয়ে হিলারি ক্লিনটনকে যে অনুরোধ করলেন দুদকের আইনজীবী

সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে বাংলাদেশে এসে নোবেলজয়ী অর্থনীতিবিদ এবং গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূসের বিচার পর্যবেক্ষণের অনুরোধ করেছেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান।


বুধবার সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন। 


দুদক আইনজীবী বলেন, শ্রম আদালতে এলেই বুঝতে পারবেন তিনি শ্রমিকদের সঙ্গে কী করেছেন। না দেখে সমালোচনা করাটা আমাদের সঙ্গে অন্যায় করা হচ্ছে।


তিনি বলেন, আমি কথা দিচ্ছি— আপনি আসলে সর্বাত্মক সহযোগিতা করব। আপনি যে কাগজপত্র চাইবেন, সব কাগজপত্র দেব। শ্রম আদালত এবং হাইকোর্টের রায়ের কপি দেখাব আপনাকে। সব কিছু দেখে পর্যবেক্ষণ করে আপনি আলোচনা-সমালোচনা করুন। না বুঝলে আপনি দুজন এক্সপার্ট নিয়ে আসুন। তার পর আপনি আপনার সিদ্ধান্ত দেন।




খুরশীদ আলম খান বলেন, কোনো কিছু না জেনে না বুঝে শুধু আবেগের বশবর্তী হয়ে পর্যবেক্ষণ দেওয়া আমি মনে করি আপনার মতো একজন বিশ্বনেত্রীকে মানায় না। 


এর আগে এক টুইটবার্তায় হিলারি ক্লিনটন ইউনূসকে করা হয়রানি রুখে দিতে বিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানান। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৬০টির বেশি বিশ্বনেতার বিবৃতি সংযুক্ত করেন পাঠান তিনি।


সেই বিবৃতিতে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, হিলারি ক্লিনটনসহ অনেক বিশ্বনেতা ও নোবেলজয়ীর নাম রয়েছে। বিবৃতিতে বাংলাদেশের গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে উদ্বেগ জানান তারা।


শেয়ার করুন