২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৩০:৩৫ অপরাহ্ন
চাপ সামলানোর চেষ্টায় শান্ত-হৃদয়
  • আপডেট করা হয়েছে : ৩১-০৮-২০২৩
চাপ সামলানোর চেষ্টায় শান্ত-হৃদয়

পাওয়ার প্লেতে মাত্র ৩৪ রান তুলেছে বাংলাদেশ। ২৫ রানের মধ্যেই ড্রেসিংরুমে ফেরেন দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও তানজিদ হাসান তামিম। ১১ তম ওভারে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসানও। 


ব্যাটিংয়ে ওয়ানডে অধিনায়কত্বের দ্বিতীয় ধাপের শুরুটা ভালো হলো না সাকিবের। দলের দুঃসময়ে ব্যাটিংয়ে নেমে ইনিংসটাও লম্বা করতে পারেননি। মাতিশা পাতিরানার বাইরের শর্ট ডেলিভারি কাট করতে গিয়েছিলেন, বল-ব্যাটের সংযোগটা ভালো না হয়নি, দুর্দান্ত ডাইভে শ্রীলঙ্কান উইকেটরক্ষক কুশল মেন্ডিসের গ্লাভসবন্দী হোন তিনি। ১১ বলে ৫ রান আসে সাকিবের ব্যাট থেকে। 


তিন নম্বরে ব্যাটিংয়ে নামা নাজমুল হোসেন শান্ত হাত খুলে না খেলতে পারলেও তাওহীদ হৃদয়কে নিয়ে প্রাথমিক চাপটা সামলানোর চেষ্টা করছেন। চতুর্থ উইকেটে শান্ত-হৃদয় জুটি এ পর্যন্ত যোগ করেছেন ৩২ রান। শান্ত ৫২ বলের ৩৫ ও হৃদয় ১০ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের সংগ্রহ ১৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৮ রান। 


ওয়ানডে অভিষেকটা রাঙানো হয়নি জুনিয়র তামিমের। শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক ম্যাচ খেলতে নামেন যুব বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার। কিন্তু রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন তিনি। আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। 


মহীশ তিকশানার ঘূর্ণিতে এলবিডব্লুর ফাঁদে পড়েন তামিম। ২ বল মোকাবিলা করে রানের খাতা খোলার আগেই ড্রেসিংরুমে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। অষ্টম ওভারের চতুর্থ বলে ধনঞ্জয়া ডি সিলভাকে বড় শট খেলতে গিয়ে আউট নাঈম। পয়েন্টে সহজ ক্যাচ ধরেছেন পাতুম নিশাঙ্কা। ২৩ বলে ১৬ রান আসে তাঁর ব্যাট থেকে।


শেয়ার করুন