২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৩২:১৫ অপরাহ্ন
আর্জেন্টিনার ‘নতুন মেসি’কে পেতে আগ্রহী পিএসজি ও নামিদামি তিন ক্লাব
  • আপডেট করা হয়েছে : ২৪-১২-২০২৩
আর্জেন্টিনার ‘নতুন মেসি’কে পেতে আগ্রহী পিএসজি ও নামিদামি তিন ক্লাব

লাতিন আমেরিকা থেকে বিশ্বমানের ফুটবলার বেরিয়ে আসা নতুন কিছু নয়। এর আগেও নেইমার, ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো গোয়েজরা সেখান থেকে বিশ্ব তারকা হয়ে উঠেছেন। এবার আর্জেন্টিনার তরুণ এক ফুটবলারের প্রতি নজর পড়েছে বিশ্বের নামিদামি ক্লাবগুলোর। ইতোমধ্যেই ১৭ বছর বয়সী সেই ফুটবলারকে আর্জেন্টিনার ‘নতুন মেসি’ হিসেবেও মনে করছে অনেকে। 


ব্রাজিলের নতুন বিস্ময় বালক এন্দরিক ফেলিপেকে ইতোমধ্যেই কিনে রেখেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। আর্জেন্টিনার ‘নতুন মেসি’কেও দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে ইউরোপের সফলতম ক্লাবটি। আর্জেন্টিনার ‘নতুন মেসি’র নাম ক্লদিও এচেভেরি। ইউরোপীয় মিডিয়া এই নাম দিলেও আর্জেন্টাইনরা তাকে ‘এল দিয়াব্লিতো’ নামে চেনে। ১৭ বছর বয়সী ফরোয়ার্ডকে দলে পেতে আগ্রহী নামিদামি তিন ক্লাব, যেখানে রয়েছে মেসি-নেইমারদের পিএসজিও। ফরাসি ক্লাবটির পাশাপাশি আর্জেন্টিনার ‘নতুন মেসি’কে পেতে চায় স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ইপিএলের দল ম্যানচেস্টার সিটি। 




লম্বা সময়ের কথা চিন্তা করে বেশ কিছুদিন ধরেই এচেভেরির ওপর নজর রেখেছে রিয়াল মাদ্রিদ। ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের কয়েক ম্যাচের ভিডিও দেখেছে মাদ্রিদ সভাপতি পেরেজ। তরুণ এই ফরোয়ার্ডের খেলার ধরন, কৌশল এবং ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার সামর্থ্য পছন্দ হয়েছে পেরেজের। আর্জেন্টিনার এই ফুটবলারকে দলে পেতে রিভারপ্লেট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসতেও রাজি মাদ্রিদ সভাপতি। 


আর্জেন্টিনার প্রতিভাবান এই ফুটবলারের ওপর নজর রয়েছে ম্যানচেস্টার সিটিরও। ইতোমধ্যেই ম্যানসিটি দুই আর্জেন্টাইন ফুটবলারকে দলে ভিড়িয়েছে। তৃতীয় আর্জেন্টাইন ফুটবলার হিসেবে এচেভেরিকে নিজেদের করে নিতে চায় তারা। এদিকে, ভবিষ্যতের কথা চিন্তা করে ফরাসি ক্লাব পিএসজিও ঝুঁকতে চাচ্ছে তারুণ্যে। ক্লাবটির ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস এচেভেরির মধ্যে অনন্য প্রতিভা খুঁজে পেয়েছেন। ১৭ বছর বয়সী এচেভেরির ব্যাপারে ক্লাব সভাপতি নাসের আল খেলাইফির সঙ্গে আলোচনা করবেন তিনি। 



শেয়ার করুন