২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৩১:৩৩ অপরাহ্ন
রাজধানীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ আজ
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২৩
রাজধানীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ আজ

রাজধানীতে আজ শনিবার গণমিছিল করবে বিএনপি। পাল্টা হিসেবে ঢাকায় শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। তবে এবার প্রথম ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ একই দিন পৃথকভাবে এ কর্মসূচি পালন করতে যাচ্ছে। শুক্রবার তিনটা থেকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও মোহাম্মদপুর টাউন হলে শান্তি ও উন্নয়ন সমাবেশ করা হবে।


গত ১০ ডিসেম্বর থেকে বিএনপির কর্মসূচির দিন রাজধানীতে শান্তি সমাবেশ করে আসছে আওয়ামী লীগ। তবে জাতীয় শোক দিবস উপলক্ষে আগস্ট মাসজুড়ে কর্মসূচি থাকায় এ মাসে বিএনপির পাল্টা কোনো কর্মসূচি রাখেনি ক্ষমতাসীনেরা।


আওয়ামী লীগ নেতারা বলছেন, কর্মসূচির নামে বিএনপির জ্বালাও-পোড়াও ঠেকাতে তাঁরা মাঠে থাকবেন। কারণ, তাঁরা মাঠে থাকলে বিএনপি সহিংসতা করার সাহস পায় না। সর্বশেষ গত ২৯ জুলাই রাজধানীর প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচির দিন আওয়ামী লীগ মাঠে ছিল না। সেদিন রাজধানীর কয়েকটি জায়গায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। তাই সমালোচনা হলেও বিএনপিকে প্রতিরোধ করতে নির্বাচন পর্যন্ত মাঠে থাকবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।


আজ বেলা আড়াইটায় কমলাপুর থেকে শুরু করে নয়াপল্টন পর্যন্ত গণমিছিল করবে ঢাকা দক্ষিণ বিএনপি। আর রামপুরা থেকে নয়াপল্টন পর্যন্ত গণমিছিল করবে ঢাকা উত্তর বিএনপি। অন্যদিকে বেলা তিনটা থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ। আর মোহাম্মদপুর টাউন হলে শান্তি সমাবেশ করবে ঢাকা উত্তর আওয়ামী লীগ।


ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, তাঁদের কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উত্তরের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার বলেন, সমাবেশে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।


শেয়ার করুন