০১ মে ২০২৪, বুধবার, ১০:৫৫:০৫ অপরাহ্ন
আগুন লাগার কারণ সম্পর্কে যা বললেন নিরাপত্তারক্ষীরা
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৩
আগুন লাগার কারণ সম্পর্কে যা বললেন নিরাপত্তারক্ষীরা

রাজধানীর মোহাম্মদপুরে কৃষি মার্কেটে আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে পুড়ে গেছে শত শত দোকান। তবে আগুনের সূত্রপাত হয় বেকারি পণ্যের দোকান হক স্টোর থেকে। 


ওই মার্কেটে রাতের নিরাপত্তা প্রহরীরা জানান, কৃষি মার্কেটের প্রধান সড়কের পাশেই হক স্টোর দোকানটি। রাত তখন আনুমানিক সাড়ে ৩টা। ওই দোকান থেকে ধোঁয়া বের হতে দেখেন তারা। দ্রুত তারা বিদ্যুতের প্রধান লাইনটি বন্ধ করে দেন। এর পর নিজেরা আগুন নেভানোর চেষ্টা করতে থাকেন। সঙ্গে ফায়ার সার্ভিসকেও খবর দেন। অন্তত ২০ থেকে ২৫ মিনিট পর ফায়ার সার্ভিসের প্রথম গাড়ি আসে ঘটনাস্থলে। 


মোহাম্মদপুরের প্রধান এই কাঁচাবাজারটিতে বিভিন্ন ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে ৬০০টি। যার মধ্যে কাপড়ের দোকান, মুদির দোকান, জুতা, জুয়েলারি, বেকারি, প্লাস্টিক পণ্যসহ বিভিন্ন ধরনের দোকান রয়েছে। এর বাইরে সবজি বাজার, মাছ ও মাংসের বাজার রয়েছে। সবজি, মাছ ও মাংসের বাজার আগুন থেকে রক্ষা পেলেও বন্ধ রয়েছে।


নিরাপত্তাপ্রহরী মো. দিলশাদ জানান, ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছার আগেই ভেতরে আগুন ছড়িয়ে পড়ে। হক স্টোরটিও বন্ধ ছিল। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে তার ধারণা।



প্লাস্টিক ও মুদি দোকানগুলোতে তেলসহ বিভিন্ন পণ্যের কারণে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এতে কোটি কোটি টাকার পণ্য পুড়ে ছাই হয়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।


শেয়ার করুন