০৫ অক্টোবর ২০২২, বুধবার, ১০:০২:০৪ অপরাহ্ন
জমকালো আয়োজনে পাবনায় রাশিয়া ডে পালিত
এস,এম জহুরুল হক :
  • আপডেট করা হয়েছে : ৬-০৬-২০২২
জমকালো আয়োজনে পাবনায় রাশিয়া ডে পালিত

রাশিয়া ডে উপলক্ষে পাবনায় অনুষ্ঠিত হলো রাশিয়া বাংলাদেশ অনুভূতির ছবি শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান। রাশিয়ার রাষ্ট্রায়ত্ত পরমানু সংস্থা রোসাটমের আয়োজনে  শনিবার স্থানীয় একটি রিসোর্টে এ অনুষ্ঠানে রাশিয়ার সাথে বাংলাদেশের  ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ  সম্পর্কের নানা দিক নিয়ে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পরমাণু শক্তি কমিশনের প্রধান প্রকৌশলী আশরাফুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পি এম ইমরুল কায়েস । এ সময় বক্তারা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সহযোগিতা করায় রাশিয়ান সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পরে রাশিয়াব সেনাবাহিনীর সাংস্কৃতিক দল আলেকজান্দ্রাভ একাডেমিক এনসেম্বলের পরিবেশনায় রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহাসিক নানা ঘটনা নিয়ে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সময় রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত বাংলাদেশি ও রাশিয়ান শ্রমিকরা শুভেচ্ছা স্মারক বিনিময় করেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজা খাতুন, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উর্ধ্বতন কর্তৃপক্ষ অনুষ্ঠান উপভোগ করেন।

শেয়ার করুন