২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:০৯:১৫ অপরাহ্ন
এবার জেলেনস্কিকে যে প্রতিশ্রুতি দিলেন বাইডেন
  • আপডেট করা হয়েছে : ২২-০৯-২০২৩
এবার জেলেনস্কিকে যে প্রতিশ্রুতি দিলেন বাইডেন

হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনেস্কির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ সময় যুদ্ধসহ বিভিন্ন ইস্যুতে মুখোমুখি আলাপ হয় এ দুই নেতার। 

 

বৃহস্পতিবার বৈঠকে কিয়েভকে আরও ১২ কোটি ৮০ লাখ মার্কিন ডলারের অস্ত্র সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছে হোয়াইট হাউস। এ ছাড়া কংগ্রেস থেকে আরও সহায়তারও ইঙ্গিত দিয়েছে যুক্তরাষ্ট্র।


এক বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন নতুন নিরাপত্তা সহায়তার প্যাকেজের ঘোষণা দিয়ে তিনি বলেন, মার্কিন প্রতিরক্ষা বিভাগ পূর্ব ঘোষণা অনুযায়ী অস্ত্র সরবরাহ করবে।


আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়, এর আগে হোয়াইটে হাউসে জেলেনস্কির সঙ্গে সাক্ষাতের সময় বাইডেন বলেন, কোনো জাতি, কোনো দখলদার প্রতিবেশীর ভূখণ্ড জোর করে দখল করতে যেন না পারে তা নিশ্চিত করতে আমরা আছি। যুক্তরাষ্ট্রের জনগণ কখনো সেই প্রতিশ্রুতি থেকে সরে যাবে না।


বাইডেন আশ্বস্ত করে তিনি আরও বলেন, এ কারণে ইউক্রেনের ভূখণ্ড পুনরুদ্ধারে আমরা আমাদের অংশীদার এবং মিত্ররা প্রতিনিয়ত দেশটিকে নিরাপত্তা সহায়তা দিয়ে যাবে। 

শুধু তাই নয়, রাশিয়ার আগ্রাসন শিকার লাখ লাখ অসহায় বেসামরিক মানুষকে মানবিক সহায়তা দেবে।


রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনীয় শিশুদের অপহরণের অভিযোগ তুলে বাইডেন বলেন, তারা আপনার সন্তানের সঙ্গে যা করেছে তা শুধুই অপরাধমূলক কাজ। 


শেয়ার করুন