০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৯:০৫:২১ পূর্বাহ্ন
রাজশাহীতে ইএসডিও-রেসকিউ প্রকল্পের উদ্যোগে রেঁস্তোরা মালিকদের সাথে সভা
  • আপডেট করা হয়েছে : ২৬-০৯-২০২৩
রাজশাহীতে ইএসডিও-রেসকিউ প্রকল্পের উদ্যোগে রেঁস্তোরা মালিকদের সাথে সভা

ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) রেসকিউ প্রকল্পের উদ্যোগে রাজশাহী রেঁস্তোরা মালিক স্থানীয় কর্তৃপক্ষ ও বেসরকারী ষ্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বোর্ড রুমে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন প্রকল্পের ফোকাল পার্সন ও রাজশাহী সিটি কর্পোরেশনের চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মোঃ আজিজুর রহমান।


মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু। তিনি বলেন, রাজশাহী সবুজ, পরিচ্ছন্ন, বায়ুদুষণ মুক্ত, ইপিআই, বৃক্ষরোপণ, আলোক ঝলমলে, জন্মনিবন্ধন কার্যক্রমে সেরা নগরীর স্বীকৃতি লাভ করেছে। আর এটি সম্ভব হয়েছে মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের গতিশীল নেতৃত্বের ফলে। আর এসব অর্জন রাজশাহীবাসী শুধু নয় এটি এখন গর্বের বিষয়ে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশটাকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।


আর রাজশাহীর উন্নয়নের রোল মডেল মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। কর্মসংস্থান সৃষ্টিতে পেশাগত দক্ষতা উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করছে ইএসডিও যা রাজশাহীবাসীর জন্য সত্যিই আনন্দের। আর এজন্য তাঁদের ধন্যবাদ জানান তিনি। খাদ্য মান নিয়ন্ত্রণে খোলা জায়গায় ভ্রাম্যমান দোকানে খাবার তৈরি ও বিক্রির ক্ষতিকর দিক তুলে ধরে তিনি বলেন, তাঁদের সচেতন করতে এ বিষয়ে সংশ্লিষ্টদের আরও দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।


মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক ও বাংলাদেশ রেঁস্তোরা মালিক সমিতি রাজশাহী জেলা শাখার সভাপতি রিয়াজ আহমেদ খান।

কর্মসূচি বাস্তবায়নে রেস্তোরা মালিকরা যেভাবে সহযোগিতা করতে পারে রেসকিউ প্রকল্পের টেকনিক্যাল এক্সপার্ট-টিভেট তৌফিক আহম্মেদ বিস্তারিত তথ্য উপস্থাপন করেন। সভায় রেসকিউ প্রকল্পের প্রশিক্ষনার্থীদের কর্মসংস্থানের সুযোগ এবং রেঁস্তোরায় গ্লাস ক্যারিয়ার ডিজাইন প্রবর্তন বিষয়ে আলোচনা হয়।


সভায় প্রকল্প সংশ্লিষ্টরা জানান, রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতায় রাজশাহী মহানগরীর ঘনবসতিপূর্ণ এলাকার দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে ইএসডিও এনহ্যান্স এমারজেন্সি রেসপোন্সেস থ্রো সোশাল এন্ড ইকোনমিক প্রোটেকশন ফর আরবান স্লাম ডুয়েলার্স ফর এড্রেসিং নিউ নরমাল সিচ্যুয়েশন অফ কোভিড-১৯ (রেসকিউ) প্রজেক্ট ক্লাইমেট ব্রিজ ফান্ডের আর্থিক সহায়তায় এটি বাস্তবায়িত হচ্ছে।

প্রকল্পের ট্রেইনার কাম এমএন্ডই অফিসার শুক্লা মুখার্জ্জীর সঞ্চালনায় প্রকল্পের সার্বিক কার্যক্রম উপস্থাপন করেন ইএসডিও রেসকিউ প্রকল্পের সমন্বয়কারী তাসবীর আহমদ খান।

সভায় রেসকিউ প্রকল্পের ইএসডিও ও মুসলিম এইড ইউকে বাংলাদেশ এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন