২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:০৯:০০ অপরাহ্ন
রাজশাহীতে ২ দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড শুরু
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
রাজশাহীতে ২ দিনব্যাপী প্রোটিন অলিম্পিয়াড শুরু

বাংলাদেশে প্রথম প্রোটিন অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে রাজশাহীতে। বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল ও ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিলের আয়োজনে দুই দিনব্যাপী এই অলিম্পিয়াডের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. নওশাদ আলী।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, ইউএস সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল বাংলাদেশের টিম লিডার খাবিবুর রহমান কাঞ্চন, বিপিআইসিসির মিডিয়া অ্যাডভাইজার সাজ্জাদ হোসেন, মাছরাঙা টেলিভিশের স্টাফ রিপোর্টার ও ফেস্ট সমন্বয়ক গোলাম রাব্বানী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ গোলাম মাওলা।

রচনা প্রতিযোগিতা, প্রোটিন বিষয়ক সেমিনারসহ বিভিন্ন সচেতনতামূলক ও সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই অলিম্পিয়াড। আর সেমিনারে বক্তা হিসেবে ছিলেন, সাজেদা ফাউন্ডেশন ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের পুষ্টিবিদ ইসরাত জাহান ও বারডেম হাসপাতালের প্রধান পুষ্টিবিদ শামছুন্নাহার মহুয়া।

প্রোটিন ও পুষ্টি বিষয়ে সচেতনতামূলক শিক্ষা নিতে রাজশাহীর বিভিন্ন স্কুলের বাছাইকৃত ৩৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে এই অলিম্পিয়াড ও স্কুল ফেস্টিভ্যালে।

 

শেয়ার করুন