২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:১০:০১ অপরাহ্ন
প্রশাসন ও জনপ্রতিনিধিদের মধ্যে একতা না থাকলে উন্নয়ন সম্ভব না : এমপি এনামুল হক
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
প্রশাসন ও জনপ্রতিনিধিদের মধ্যে একতা না থাকলে উন্নয়ন সম্ভব না : এমপি এনামুল হক

বাগমারা উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মাসিক সমন্বয় সভার প্রধান উপদেষ্টা রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।


ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, বাগমারা অনেক বড় উপজেলা। সে কারণে প্রতিটি উন্নয়নের সাথে প্রশাসন ও জনপ্রতিনিধিদের মধ্যে একতা থাকতে হবে। একতা না থাকলে কোন উন্নয়ন ভালো ভাবে সম্পাদন করা যায় না। সেই সাথে যে সকল উন্নয়ন হয়েছে সেগুলো ভালো ভাবে দেখভাল করতে হবে। অবহেলা করে উন্নয়ন নষ্ট করা যাবে না। প্রতিটি কর্মকর্তাকে তাদের কাজ তদারকি করতে হবে। সঠিক তদারকি থাকলে কেউ কাজে অবহেলা করতে পারবে না।


তিনি আরো বলেন, উপজেলার সদরের প্রতিটি রাস্তার পাশের দোকানদারগণ দোকান রেখে রাস্তার উপরে মালামাল রাখে। এতে করে বিভিন্ন সময় দীর্ঘ যানজটে পড়তে হয় সবাইকে। কেউ যেন রাস্তার উপরে দোকান বসানো সহ মালামাল রাখতে না পারে প্রশাসনকে সেদিকে নজর দিতে হবে। প্রশাসনের একার পক্ষে সম্ভব না হলে আইন শৃংখলা বাহিনী সহ জনপ্রতিনিধিদের সহযোগিতা নিতে হবে। যানজট নিরসনে নির্দিষ্ট স্থানে স্ট্যান্ড করতে হবে। সেখানেই থাকবে ভ্যান সহ অন্যান্য পরিবহণ। উন্নয়নের স্বার্থে কোন ছাড় নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যন্ত এলাকায় ব্যাপক উন্নয়ন করে চলেছে। অবশিষ্ট উন্নয়ন যতো দ্রুত সম্ভব শেষ করতে হবে। সভায় বিভিন্ন দপ্তরের নিজ নিজ কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন কর্মকর্তাগণ।


উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুফিয়ানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, ওসি তদন্ত সোহেব খাঁন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসান আলী মোল্লা, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, কৃষি কর্মকর্তা আব্দুর রাজ্জাক, পল্লী বিদ্যুতের জোনাল ম্যানেজার মিনারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, বাসুপাড়া ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান, হামিরকুৎসার চেয়ারম্যান আনোয়ার হোসেন, যোগীপাড়ার চেয়ারম্যান মাজেদুল ইসলাম সোহাগ প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যানগণ, বিভিন্ন দপ্তরের প্রধান এবং মাসিক সমন্বয় সভার সদস্য বৃন্দ।


শেয়ার করুন