২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৪৭:৩৪ অপরাহ্ন
রাবির এসএম হলে খাবারে পোকা
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২৩
রাবির এসএম হলে খাবারে পোকা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহ মখদুম হলের ডাইনিং এর ডালে পোকা পাওয়ার অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার (৩ অক্টোবর) সন্ধ্যায় খাওয়ার সময় ডালের মধ্যে পোকা দেখতে পান আশিক নামের এক ছাত্র।


ওই শিক্ষার্থীর অভিযোগ, এখানে খাবারে এর আগেও একদিন চুল বের হয়েছে। সেটা মাথার চুল নাকি নাকের চুল সেটা কিভাবে জানবো। খেতে বসে যদি খাবারের মধ্যে এসব বের হয় তাহলে আর খাওয়া যায়! প্রতিদিন শতশত শিক্ষার্থী এই হলে খায়। এমনিতে খাবারের অবস্থা তো খুবই বাজে তার ওপর পোকা মাকড় বের হলে টিকবো কিভাবে!


হলের আবাসিক শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় প্রায়ই পোকা, চুল,  মাকড়সা পাওয়া যায়। অভিযোগ করলে বলে পোকা তো চটাকনো যায় না। এত খাবার চারদিকে খেয়াল রাখা সম্ভব না।


ওই হলের আবাসিক শিক্ষার্থী ইয়াসিন আরাফাত বিজয় বলেন, খাবারের মান খুবই খারাপ। আর শুধু ডাইনিংয়ে না ক্যান্টিনেও পোকা পেয়েছি আমি। ওদের বললে বলে এত খাবার ঢেকে রাখা সম্ভব না পোকা পড়তেই পারে।


নাম প্রকাশে অনিচ্ছুক আরেক আবাসিক শিক্ষার্থী বলেন, এই হলের ডাইনিংয়ের খাবারে প্রায়ই সমস্যা হয়। কখনো পোকা তো কখনো চুল পাওয়া যায়। এমনকি খাবারের গুণগত মান তেমন ভালো নয়। একই ধরণের খাবার প্রতিদিন দেয়া হয়। তাছাড়া ডাইনিংয়ের অবস্থা যথেষ্ট অপরিষ্কার।


সরেজমিনে দেখা যায় কক্ষের টেবিলগুলোতে ভাত, ডালে কোনো ঢাকনা নেই। হলের চারপাশে আগাছায় ভর্তি হলেও দরজা জানালা সবই খোলা।


অভিযোগের বিষয়ে জানতে চাইলে ডাইনিংয়ের ম্যানেজার জামিনুর বলেন, রুমে এতগুলো লাইট জ্বলছে পোকা তো পড়তেই পারে। এখানে আমাদের কি করার আছে।


এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রুহুল আমিন বলেন, খাবারে পোকা বের হওয়া এটা একদমই অনাকাঙ্ক্ষিত। এটা কেউই মেনে নিবে না। পরিষ্কার পরিচ্ছন্নতা সর্বাধিক গুরুত্বপূর্ণ। হল প্রশাসনের পক্ষ থেকে প্রায়ই বলা হয় তো এজন্য মনে হয় ওদের গা শওয়া হয়ে গেছে।


শেয়ার করুন