২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৪৪:৫৩ অপরাহ্ন
পুরো আইপিএল খেলতে পারবেন না মোস্তাফিজ
  • আপডেট করা হয়েছে : ২৪-০৩-২০২৪
পুরো আইপিএল খেলতে পারবেন না মোস্তাফিজ

আইপিএলে এবার দুর্দান্ত শুরু হয়েছে মোস্তাফিজুর রহমানের। উদ্বোধনী ম্যাচে ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচ-সেরার পুরস্কার জেতা বাঁহাতি পেসার ভেসে যাচ্ছেন প্রশংসায়। দুর্দান্ত শুরু হলেও ২০২৪ আইপিএলের পুরোটা খেলা হবে না মোস্তাফিজের। 


ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে এখন বিসিবির অনাপত্তিপত্র (এনওসি) পেতে ভালোই বেগ পেতে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের। মোস্তাফিজের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, বাঁহাতি পেসারকে বিসিবি এবার এনওসি দিয়েছে পুরো এপ্রিল পর্যন্ত। ৩ মে থেকে ঘরের মাঠে বাংলাদেশকে খেলতে হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ। ফিজকে তার আগেই আইপিএল থেকে ফিরে আসতে হবে। 


গত ডিসেম্বরে আইপিএল নিলামের সময়ে মোস্তাফিজের এনওসি মে মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত ছিল। তখনো যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত হয়নি বিসিবির। ২১ ও ২৩ ও ২৫ মে হিউস্টনে এই সিরিজ নিশ্চিত হওয়ায় মোস্তাফিজকে ফিরে আসতে হচ্ছে এপ্রিল শেষেই। 


এবার আইপিএল কর্তৃপক্ষ টুর্নামেন্টের আগে ভারতের সাধারণ নির্বাচনের কারণে পূর্ণ সূচি প্রকাশ করতে পারেনি। এখনো জানার উপায় নেই মোস্তাফিজের সামনে আসলে কতটি ম্যাচ খেলার সুযোগ থাকছে। তবে জানা গেছে, ২৬ মে হতে পারে আইপিএলের ফাইনাল। সে হিসাবে এটা বলাই যায়, টুর্নামেন্টের শেষ অংশে চেন্নাইয়ের ম্যাচে তিনি থাকছেন না।


শেয়ার করুন