২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:২১:৪২ অপরাহ্ন
তেলের ট্যাংকে মিলল এক লাখ ১৪ হাজার ইয়াবা
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২৩
তেলের ট্যাংকে মিলল এক লাখ ১৪ হাজার ইয়াবা

অভিনব কায়দায় ট্রাকের তেলের ট্যাংকে করে পাচারকালে প্রায় এক লাখ ১৪ হাজার পিস ইয়াবাসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম এর হাটহাজারী ক্যাম্পের সদস্যরা। এছাড়া মাদক পরিবহণের কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ কোটি ৪২ লাখ টাকা।


বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার।


গ্রেফতারকৃতরা হলেন-কক্সবাজারের টেকনাফ থানার হাতিয়াঘুনা গ্রামের আজিজুর রহমানের পুত্র মো. মহিবুল্লাহ (২৪), চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন আজিমপাড়া এলাকার জামাল হোসেনের পুত্র মো. ইয়াসিন (১৯) ও বাঁশখালী উপজেলার কুকদণ্ড গ্রামের বাঁচা মিয়ার পুত্র মো. আলম (২১)।


এ ব্যাপারে সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, ট্রাকযোগে ইয়াবা পাচারের গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল সীতাকুণ্ডের কুমিরা কাজীপাড়াস্থ ফিলিং স্টেশনের সামনে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের উপর একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় চেক পোস্টের দিকে আসা সন্দেহজনক একটি ট্রাককে থামার সংকেত দিলে না থামিয়ে পালানোর চেষ্টা করে। পরে ট্রাকটি থামিয়ে তিন মাদক কারবারিকে র‌্যাব সদস্যরা গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে গ্রেফতারকৃতদের হেফাজতে থাকা ট্রাকের তেলের ট্যাংকির ভেতর থেকে নিজ হাতে বের করে দেওয়া মতে ৫৭০টি বায়ুরোধী পলিজিপার প্যাকেট হতে ১ লাখ ১৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার এবং মাদক পরিবহণের কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।


গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্ত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।


শেয়ার করুন