২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৫৬:৪৩ অপরাহ্ন
শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন রাবি অধ্যাপক আহসান হাবীব
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২৩
শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন রাবি অধ্যাপক আহসান হাবীব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক মো. আহসান হাবীব ইন্তেকাল করেছেন। আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাত আনুমানিক সাড়ে ৩টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।


তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ও উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও) অধ্যাপক মো. হুমায়ুন কবীর। তাঁরা রাবিতে ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল শিক্ষা ও গবেষণায় আহসান হাবীবের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।


প্রয়াত আহসান হাবীব রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত রসায়ন বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর এবং হাইড্রোমেটালার্জিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৯৪ সালে রাবি ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন ও ২০০৬ সালে অধ্যাপক পদে উন্নীত হন। বর্তমানে তিনি পলিমার ও টেক্সটাইল বিজ্ঞানে উচ্চতর গবেষণারত ছিলেন। অধ্যাপনা জীবনে তিনি বিভাগীয় সভাপতিসহ অন্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেন। তাঁর কয়েকটি গবেষণা প্রবন্ধ দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে।


প্রসঙ্গত, আজ বাদ জোহর রাবি কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাযে জানাযা শেষে বিশ্ববিদ্যালয় গোরস্থানে তাঁর দাফন সম্পন্ন হবে।


শেয়ার করুন