১৯ জুন ২০২৪, বুধবার, ০৩:০৬:২২ পূর্বাহ্ন
‘এক্স’ সরিয়ে নিল ফিলিস্তিনিদের হাজার হাজার ভিডিও
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২৩
‘এক্স’ সরিয়ে নিল ফিলিস্তিনিদের হাজার হাজার ভিডিও

হামাসযোদ্ধাদের শত শত অ্যাকাউন্ট সরিয়ে নিয়েছে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ‘এক্স’। ইসরাইলে রকেট হামলা চালানোর পর থেকে এমন পক্ষপাতমূলক আচরণ শুরু করে এ মাধ্যমটি। একই সঙ্গে হাজার হাজার হামলার ভিডিও সরিয়ে নিয়েছে এ প্ল্যাটফরম। 


বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে এক্সের (সাবেক টুইটার নামে পরিচিত) প্রধান নির্বাহী (সিইও) লিন্ডা ইয়াক্কারিনো। খবর রয়টার্সের 




মেসেজিং প্ল্যাটফরম এক্স থেকে এসব ভিডিও'র মাধ্যমে যেন কোনো গুজব ছড়িয়ে না পড়ে, এ জন্য ইলন মাস্ককে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন ইউরোপীয় ইউনিয়ন ইন্ডাস্ট্রির প্রধান থেইরি ব্রেটন। 


থেইরি ব্রেটন বলেন, এক্স প্ল্যাটফরম ব্যবহার করে কেউ যেন ইউরোপে বিভ্রান্তি ছড়াতে না পারে, এ জন্য এই প্ল্যাটফরম থেকে ভুয়া ভিডিও সরিয়ে নিতে হবে। তার এ ঘোষণার পরই এক্সের সিইও এ পদক্ষেপ গ্রহণ করেন। 


ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে ৮০টি ভিডিও কনটেন্ট সরিয়ে নিতে এক্স প্ল্যাটফরমকে নোটিশ জারি করা হয়। এক্স প্ল্যাটফরমকে আলটিমেটাম দেওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুককেও সতর্ক করেছেন থেইরি। 


প্রসঙ্গত, গত শনিবার ইসরাইলে হাজার হাজার রকেট হামলা চালায় হামাস। এসব হামলার ভিডিও প্রচার করে ফিলিস্তানের এই সশস্ত্র গোষ্ঠী। যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটারসহ (বর্তমাস এক্স) বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।


শেয়ার করুন