২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:১১:০৮ অপরাহ্ন
রাবির মরহুম শিক্ষার্থী জনির জীবন বীমার চেক হস্তান্তর
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২৩
রাবির মরহুম শিক্ষার্থী জনির জীবন বীমার চেক হস্তান্তর

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আইন বিভাগের মরহুম শিক্ষার্থী মো. মোজাহিদ হাসান জনির জীবন বীমা বাবদ দুই লক্ষ টাকা প্রদান করা হয়েছে। আজ সোমবার (১৬ অক্টোবর) দুপুরে ছাত্র-উপদেষ্টা দপ্তরে কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক মরহুম শিক্ষার্থীর পিতা মো. সাইফুল ইসলামকে বীমা দাবীর চেকটি প্রদান করেন। এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে।


চেক হস্তান্তরের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, আইন বিভাগের সভাপতি অধ্যাপক মো. হাসিবুল আলম প্রধান, উপ-রেজিস্ট্রারদ্বয় এ এইচ এম আসলাম হোসেন ও আবু মো. তারেক এবং জেনিথ ইসলামী লাইফ ইনস্যুরেন্স লি. এর ডেপুটি ভাইস প্রেসিডেন্ট আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।


আইন বিভাগের  তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মোজাহিদ হাসান জনি গত ৫ জুলাই ২০২৩ তারিখে ম্যালেরিয়া ও জন্ডিস আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। মারা যাওয়ার আগে তিনি নিজের নামে এই জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এই গ্রুপ স্বাস্থ্য ও জীবন বীমা করে রেখেছিলেন।


উল্লেখ্য, গত ১ জুলাই ২০২২ তারিখ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স গ্রুপ স্বাস্থ্য ও জীবন বীমা সুবিধা চালু হয়েছে। এই বীমার নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের নিয়মিত বার্ষিক প্রিমিয়াম ২৫০ টাকা ভর্তি ফি’র সাথে প্রদান করতে হয়। বীমাকৃত শিক্ষার্থীদের জনপ্রতি মৃত্যুজনিত দাবি ২ লক্ষ টাকা দেয়ার নিয়ম রয়েছে।


শেয়ার করুন