২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:১৯:১৯ অপরাহ্ন
মধ্যরাতে কিশোর গ্যাং ও মাদকের আসামি গ্রেফতার
  • আপডেট করা হয়েছে : ২০-০৩-২০২৪
মধ্যরাতে কিশোর গ্যাং ও মাদকের আসামি গ্রেফতার

রাজধানীতে মাদকের ভয়ঙ্কর নেটওয়ার্ক গড়ে উঠেছে। মহানগরের বিভিন্ন এলাকায় আবাসিক ভবন, বিউটি পার্লার, স্পা সেন্টার, আবাসিক হোটেলের আড়ালে চলছে রমরমা মাদক কারবার। আর ওই কারবারে জড়িয়ে পড়ছেন তরুণ-তরুণীরা। সমাজে কিশোর গ্যাং হিসেবে পরিচিতি পাওয়া তরুণদের বড় একটা অংশ এই অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েছে। শুধু তাই নয়, সিন্ডিকেটের মাধ্যমে এলাকায় খুচরা বিক্রেতারা দিচ্ছেন ‘হোম সার্ভিস’। ফোন করলেই বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে কাক্সিক্ষত মাদক। আর মাদকের সেলসম্যানের ভূমিকায় রয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সুন্দরী তরুণীরা।  এমনকি এদের কেউ কেউ মাদকের রাজ্যে ঢুকে পড়েন। টাকা বিনিময়ে মাদক কারাবারি করেন; কেউ কেউ মাদক ব্যবসায়ীদের বাহক হিসেবে ব্যবহৃত হচ্ছেন।


মঙ্গলবার মধ্যরাতে কিশোর গ্যাং  ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাঠে নেমেছিল কাফরুল থানা পুলিশ। উত্তর কাফরুল,আশিদাগসহ বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয় ।  পুলিশ বলছে তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স। বিশেষ করে মাদক এবং কিশোর গ্যাং এই দুইটার বিরুদ্ধে বেশি। অপরাধী যেই হোক তাকে কোন ছাড় দেওয়া হবে না। 


এ ব্যাপারে কাফরুল থানার অফিসার ইনচার্জ ফারুকুল আলম  জানান, বর্তমানে মাদকসেবনের দ্বারা বিমূর্ত ধ্বংসস্তুপে পরিণত হচ্ছে শারীরিক, মানসিক, সামাজিক, অর্থনৈতিক, পারিবারিক, নৈতিক মূল্যবোধ। মাদকের প্রত্যক্ষ এবং পরোক্ষ প্রভাবে সমাজ যেন আজ অবৈধ, অনৈতিক, অপরাধমূলক কর্মকাণ্ডের আঁতুড়ঘর। একটি জাতির সামাজিক, মানবিক মূল্যবোধ ধ্বংসের অন্যতম এই হাতিয়ার মাদকের বিরুদ্ধে যথাসময়ে সঠিক পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ এবং বাস্তবায়ন না করলে ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকা এই জাতি অচিরেই ধ্বংস হয়ে যাবে।

শেয়ার করুন