২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৫৪:০৬ অপরাহ্ন
মোহনপুরে প্রতিটি পূজা মন্ডপ থাকছে সিসি ক্যামেরার আওতায়
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২৩
মোহনপুরে প্রতিটি পূজা মন্ডপ থাকছে সিসি ক্যামেরার আওতায়

রাজশাহীর মোহনপুরে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে উপজেলার সকল দূর্গামন্দির গুলো থাকছে সিসি ক্যামেরার আওতায়। মোহনপুর থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের যৌথ উদ্যোগে প্রতিটি মন্দির গুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মন্ডল।


জানা‌ গে‌ছে, আগামী ২০ অক্টোবর শুক্রবার ষষ্ঠী পূজার মাধ্যমে দেবী দূর্গার আগমন ঘটবে এবং ২৪ আক্টোবর মঙ্গলবার দশমী পুজার মধ্য দিয়ে দূর্গাদেবীর বির্সজন হবে। হিন্দু সম্প্রদা‌য়ের সর্ববৃহত্তম ধর্মীয় উৎসব দূর্গা পূজা,আর এ পূজা বাংলার ঐতিহ্য, সংস্কৃতির চেতনাকে ধারন করে এ উৎসব বিকশিত হয়।

মোহনপুর উপজেলা প্রশাসন ও পূজা উদযাপন ক‌মি‌টি সূত্রে জানা যায়, এবছর উপজেলার ২৩ টি পূজা মন্ডপে পূজা উদযাপন হ‌বে।


এছাড়া নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেকটি মন্দিরেই ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করায় মন্দিরের পুজারীবৃন্দ পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেছেন।

মোহনপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আর কে রতন বলেন, এবছর প্রতিটি পূজা মন্ডপ গুলো শতভাগ সিসি ক্যামেরায় আওতায় থাকবে। সিসি ক্যামেরা স্থাপন করায় আমি মোহনপুর উপজেলা পূজা উদযাপন পরিষদ এবং উপজেলার সকল সনাতনী হিন্দু ধর্মালম্বিদের পক্ষ থেকে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট  কতৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানাই।


উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা সিদ্দিকা জানান, এবছর প্রত্যেকটি পূজা মন্ডপেই সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। প্রশাসন সব সময় সার্বিক নিরাপত্তা প্রদানে তৎপর রয়েছে এবং ওই সিসি ক্যামেরা শুধু পূজা চলাকালীন সময়ই নয়, স্থায়ী ভাবে সার্বক্ষনিক লাগানো থাকবে। নিছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও পুলিশ প্রশাসন যৌথ উদ্যোগে এ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।


মোহনপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মন্ডল বলেন, উপজেলার প্রতিটি মন্দির সিসি ক্যামেরার আওতায় থাকবে। এছাড়াও মন্দির গুলোতে বিশেষ নজরদারিতে নিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি এবং প্রশাসন সর্বত্র তৎপর র‌য়ে‌ছে।


শেয়ার করুন