২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৫৭:২৩ অপরাহ্ন
তরুণ সমাজ বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পরবে মুজিব সিনেমার মাধ্যমে: আসাদ
  • আপডেট করা হয়েছে : ২১-১০-২০২৩
তরুণ সমাজ বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পরবে মুজিব সিনেমার মাধ্যমে: আসাদ

রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, তরুণ সমাজ বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পরেবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার মাধ্যমে। শনিবার বিকেলে কাটাখালির রাজ তিলক  সিনেমা হলে সিনেমা প্রদর্শন শেষে তিনি এসব কতা বলেন। পরে তিনি কাটাখালি এলাকায় গণসংযোগ করেন।


তিনি বলেন, ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি মূলত তরুণদের দেখা উচিত। বিশেষ করে নতুন প্রজন্ম, যারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শুনেছে। জাতির পিতা বঙ্গবন্ধু সংগ্রামের জীবন, সপরিবারে হত্যাসহ বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে এ সিনেমায়। সিনেমাটি দেখলে শিশু, কিশোর ও তরুণ সমাজ বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে।


আসাদ বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হলে এ সিনেমাটি সবার দেখা প্রয়োজন। শিশু থেকে শুরু করে সব বয়সি মানুষ যেন এ সিনেমাটি দেখেন, সেই আহবান জানাচ্ছি। মুক্তিযুদ্ধের ইতিহাস খুব সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে। এছাড়ও বঙ্গবন্ধুর যে নির্মম হত্যাকান্ড ও তার মৃত্যুর পর বাঙালি জাতি যে নিস্ততব্দ হয়ে পড়েছিলো তা এই সিনেমায় সুন্দার ভাবে ফুটে উঠেছে।


এসময় উপস্থিত ছিলেন  রাজশাহী  জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক হোসেন ডাবলু, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাক আহমেদ রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য শরিফুল ইসলাম, রাজশাহী জেলা পরিষদের সদস্য শিউলি রানী, ,হরিয়ান ইউনিয়ন চেয়ারম্যান জেবোর আলী, হরিয়ান ইউনিয়নের এক নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নীল আলী, পাঁচ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, তিন নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রানা,  সাধারণ সম্পাদক বাবলু, ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, ও সাধারণ সম্পাদক আবু সাঈদ, পবা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াসিন আলী, হরিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রাকিব উদ্দিন,  হরিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান, হরিয়ান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এমদাদ আলী, কাটাখালি পৌরসভার এক নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান,  ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মানিক, তিন নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের রহিদুল ইসলাম,   ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ দিলবর আলী, ৮ নম্বর ওয়ার্ডের সভাপতি বজলুর রহমান, ৯ নাম্বার ওয়ার্ডের সাধারণ সম্পাদক, সাইদুর রহমান  , পারিলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল বারী ভুলু,পারিনা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাহিমা বেগম,হুজরীপাড়া ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মোস্তফা, হুজরি পাড়া ইউনিয়নের মেম্বার আবুল কাশেম, রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি, আলমগীর মোরশেদ রঞ্জু, সহসভাপতি, রিয়াজ মাস্টার,বড়গাছি ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক রহমান মাসুম,  হজরীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুর রফিক, মোহনপুর উপজেলার আওয়ামী লীগের নেতা এনামুল হক, সুলতান আলী, সানাউর রহমান, মৌগাছি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হোসেন আলী, ঘাসিগ্রাম ইউনিয়ন সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন বকুল, মোহনপুর উপজেলা শ্রমিক লীগের সভাপতি মজিবুর রহমান মাস্টার ও সাধারণ সম্পাদক মিলন মাস্টার, রাজশাহী জেলা যুবলীগের প্রচার সম্পাদক রফিকুজ্জামান রফিক ও উপপ্রচার সম্পাদক শাহাদাত হোসেন পিন্টু, নওহাটা পৌর ছাত্রলীগ সভাপতি তানভীর হোসেন ও সাধারণ সম্পাদক রুমের আলি। পবা মোহনপুরের প্রতিটি ইউনিয়ন পৌরসভা থেকে সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  সহ স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ এবং সকল সহযোগী সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এবং তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন সহ তানোর উপজেলার সাতটি ইউনিয়ন দুটো পৌরসভার সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন