২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:১১:২০ অপরাহ্ন
সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেনের মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২৩
সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেনের মৃত্যু

সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন (৭২) হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে তিনি মারা যান। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহিন।


সৈয়দ আবুল হোসেন স্ত্রী খাজা নার্গিস, দুই মেয়ে সৈয়দা রুবাইয়াত হোসেন ও সৈয়দা ইফফাত হোসেনকে রেখে গেছেন। তাঁর মৃত্যুর সংবাদে মাদারীপুর জেলাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।


কালকিনি উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম সরদার বলেন, ‘সৈয়দ আবুল হোসেনের এই অসময়ে হঠাৎ করে চলে যাওয়া আমরা মেনে নিতে পারছি না। তিনি ছিলেন এই ডাসার উপজেলার রূপকার। তাঁর মাধ্যমেই ডাসার উপজেলার জন্ম হয়েছে। শুধু তাই নয়, তিনি এই জেলায় বহু শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ করে গেছেন, যা ইতিহাসে উজ্জ্বল দৃষ্টান্ত রাখবে। তাঁর এই চলে যাওয়ায় ডাসার, কালকিনিসহ মাদারীপুরবাসী মহৎ, সৎ একজন ভালো মানুষকে হারাল।’


কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহিন বলেন, ‘সৈয়দ আবুল হোসেন হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাঁর মৃত্যুতে আমরা শোকাহত।’


উল্লেখ্য, সৈয়দ আবুল হোসেন ১৯৫১ সালে মাদারীপুরের ডাসারে জন্মগ্রহণ করেন। তিনি মাদারীপুর-৩ আসন থেকে ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি যোগাযোগমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি কালকিনিসহ মাদারীপুরের বিভিন্ন এলাকায় অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ করেছেন। রাজনৈতিক ও ব্যবসায়িকের পাশাপাশি শিক্ষানুরাগী বলেও সবাই তাঁকে চেনেন ও জানেন।


শেয়ার করুন