২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:৩৮:২৪ অপরাহ্ন
আওয়ামী লীগ–বিএনপির সমাবেশ: আমিনবাজারে আটককৃতদের রাখা হচ্ছে হাসপাতালে
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
আওয়ামী লীগ–বিএনপির সমাবেশ: আমিনবাজারে আটককৃতদের রাখা হচ্ছে হাসপাতালে

রাজধানীতে আওয়ামী লীগ–বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনী। ঢাকায় ঢোকার সবগুলো পয়েন্টে মোতায়েন রয়েছে পুলিশ ও র‍্যাবের সদস্যরা। সেই সঙ্গে সাদা পোশাকে আছেন গোয়েন্দা কর্মকর্তারা। 


আজ শনিবার রাজধানীর আমিনবাজারে গিয়ে দেখা যায় গাবতলীমুখী সব বাস তল্লাশি করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় পুলিশকে বাসে তল্লাশি ও সাধারণ মানুষকে জিজ্ঞাসাবাদ করতে দেখা যায়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিচয়পত্র দেখাতে বলেন ঢাকায় ঢোকা মানুষদের। যাদের কাছে পরিচয়পত্র নেই তাদেরকে সাময়িক আটক করা হচ্ছে। রাখা হচ্ছে আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে। 


আইনশৃঙ্খলা বাহিনী থেকে বলা হচ্ছে, সাময়িকভাবে আটককৃতদের সেখানে আটক রাখা হচ্ছে। এ সময় পুলিশের এক সদস্য বলেন, যাদেরকে সন্দেহ করা হচ্ছে, তাঁদের এখানে আটক করে রাখা হচ্ছে। 


আজকের পত্রিকার এই প্রতিবেদক এ সময় প্রায় ৫০ জনকে আটক অবস্থায় দেখতে পায়। সকাল থেকে বিভিন্ন সময়ে তাঁদেরকে সেখানে রাখা হয়েছে। ৯টা ৪২ মিনিটে আটককৃত একাংশকে পুলিশের প্রিজন ভ্যানে তুলতে দেখা গেছে। তাঁদেরকে সাভার থানায় নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। 


এ দিকে সড়কে গণপরিবহনের দেখা মিলছে খুবই কম। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। অনেকেই ঢাকা যাওয়ার জন্য পায়ে হেঁটে আমিনবাজার ব্রিজ পার হয়ে গাবতলি আসছেন। সেখানে পুলিশের অর্ধশতাধিক সদস্যকে অবস্থান নিতে দেখা যায়। 


বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মঞ্জুরুল রহমান আজকের পত্রিকাকে বলেন, তিনি বরিশাল যাবেন। সদরঘাট যেতে হবে। কিন্তু গাড়ি নেই। তাই পায়ে হেঁটে যাচ্ছেন। 


ষাটোর্ধ্ব মঞ্জুরুল বলেন, এত ভোগান্তি মেনে নেওয়া যায় না। এতে সাধারণ মানুষের কিছু যায় আসছে না। শুধু ভোগান্তি হচ্ছে।


শেয়ার করুন