২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:২৪:৫৬ পূর্বাহ্ন
টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ইয়াসির
  • আপডেট করা হয়েছে : ১৫-০৬-২০২২
টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ইয়াসির

অ্যান্টিগায় প্রস্তুতি ম্যাচের প্রথম দিনই পিঠের পেশিতে টান পড়েছিল ইয়াসির আলী রাব্বির। কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে ৩৯ বলে ১১ রান করে স্বেচ্ছা অবসরে যেতে বাধ্য হয়েছিলেন তিনি। সেই চোটে এবার ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেছেন ইয়াসির। দুই টেস্টের সিরিজে তাকে পাচ্ছে না বাংলাদেশ দল।



গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিবি। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেছেন, ‘এ ধরনের ইনজুরি সেরে উঠতে ২-৩ সপ্তাহ সময় লাগে। তাই টেস্ট সিরিজে সে খেলতে পারবে না।’


গত ১০ জুন প্রস্তুতি ম্যাচের প্রথম দিনেই ব্যথা পাওয়ার পর আর ব্যাটিং, ফিল্ডিং করেননি ইয়াসির। কয়েক দিন বিশ্রামের পরও তার ব্যথা কমেনি। ইনজুরির অবস্থান জানতে পিঠের এমআরআই করা হয়েছে। রিপোর্টে এ মিডল অর্ডার ব্যাটসম্যানের মেরুদণ্ডের হাঁড়ে ব্যথার বিষয়টি ধরা পড়েছে। যেটিকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় ডিসকোজেনিক পেইন বলা হয়ে থাকে।


পবিত্র হজব্রত পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিয়েছেন মুশফিকুর রহিম। তার জায়গায় মিডল অর্ডারে ইয়াসিরকেই বড় ভরসা ধরা হয়েছিল। কিন্তু ইনজুরির দুর্ভাগ্যে ছিটকে গেলেন এ তরুণ। অবশ্য ইয়াসিরকে এখনই দেশে ফেরত পাঠানো হবে না। কারণ ক্যারিবিয়ান সফরে তিন ফরম্যাটের দলেই আছেন তিনি। এখন তার জায়গায় টেস্টের একাদশে সুযোগ পেতে পারেন নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকতের মধ্যে একজন।


শেয়ার করুন