২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:৩৮:২৪ অপরাহ্ন
হেড-ওয়ার্নারের তাণ্ডবে অস্ট্রেলিয়ার রানের পাহাড়
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
হেড-ওয়ার্নারের তাণ্ডবে অস্ট্রেলিয়ার রানের পাহাড়

চোট সত্ত্বেও ট্রাভিস হেডকে বিশ্বকাপ দলে রেখেছিল অস্ট্রেলিয়া। দল কেন তাঁর ওপর ভরসা রেখেছে, তার প্রমাণ আজ দিলেন বাঁহাতি ওপেনার। চোট কাটিয়ে দুর্দান্ত এক প্রত্যাবর্তন করেছেন তিনি।


যাকে বলে রাজসিক! নিউজিল্যান্ডের বিপক্ষে ফিরলেন দুর্দান্ত এক সেঞ্চুরি করে। তাঁর সেঞ্চুরি ও ডেভিড ওয়ার্নারের ফিফটিতে ৯ উইকেটে ৩৮৮ রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। যদিও শেষ দিকে ফিনিশিংটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার।


ধর্মশালায় টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউই বোলারদের ওপর তাণ্ডব চালিয়েছে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটি। ওপেনিংয়েই ১৭৫ রানের জুটি গড়েন ওয়ার্নার-হেড। দুই ওপেনার মিলে প্রথম পাওয়ার প্লেতেই ২১ বাউন্ডারি মেরেছেন। রান তুলেছেন ১১৮। তাঁদের ঝোড়ো ব্যাটিংয়ে মনে হচ্ছিল দুজনই সেঞ্চুরি করবেন। তবে ৮১ রানে ওয়ার্নার কিউই স্পিনার গ্লেন ফিলিপসের বলে আউট হলে তা আর হয় না।


এতে করে এবারের বিশ্বকাপে হ্যাটট্রিক সেঞ্চুরি পাওয়া হলো না ওয়ার্নারের। সর্বশেষ দুই ম্যাচেই সেঞ্চুরি করেছেন বাঁহাতি ওপেনার। সতীর্থ না পেলেও সেঞ্চুরি পেয়েছেন হেড। ৫৯ বলে সেঞ্চুরি তুলে নেন তিনি। বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি তাঁর। তবে সেঞ্চুরি করে বেশিক্ষণ টিকতে পারেননি। ৬৭ বলে ১০৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফিলিপসের বলেই বোল্ড হয়েছেন তিনি।


ওয়ার্নার-হেড আউটের পর কিছুটা খেই হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। তবে মিডল অর্ডারে গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিস ও প্যাট কামিন্সের তিনটি ত্রিশোর্ধ্ব ইনিংসে ৪০০ রান পেরিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ দিকে ফিনিংশটা দিতে পারেননি অস্ট্রেলিয়ার ব্যাটাররা। ৪৯তম ওভারে ট্রেন্ট বোল্ট ৩ উইকেট নিয়ে ৪০০-এর নিচে অজিদের অলআউট করেন।


শেয়ার করুন