২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৫৫:৩৩ অপরাহ্ন
মজুরির দাবিতে বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষ, পোশাকশ্রমিক নিহত
  • আপডেট করা হয়েছে : ৩০-১০-২০২৩
মজুরির দাবিতে বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষ, পোশাকশ্রমিক নিহত

গাজীপুরের বাসন থানা এলাকায় বেতন ভাতা বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করে পোশাক কারখানার শ্রমিকেরা। বিক্ষুব্ধ শ্রমিকেরা সড়ক অবরোধ করতে চাইলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় গুলিবিদ্ধ একজন শ্রমিক নিহত হন।


আজ সোমবার বেলা সাড়ে ৩টার দিকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।


শ্রমিকদের দাবি, পুলিশের ছোড়া গুলিতে নিহত হয়েছেন ওই তিনি।


নিহত শ্রমিকের নাম—রাসেল হাওলাদার (২৬)। তিনি মৃত রাসেল ঝালকাঠির সদর উপজেলার খাগুটিয়া গ্রামের আব্দুল হান্নান হাওলাদারের ছেলে। বর্তমানে গাজীপুরে বাসন থানার আওতাধীন মালেকের বাড়ি এলাকায় একটি মেসে থাকতেন।


তাকে ঢামেক হাসপাতাল নিয়ে আসা সহকর্মী ও রুমমেট মো. আবু সুফিয়ান আজকের পত্রিকাকে জানান, স্থানীয় ‘ডিজাইন এক্সপ্রেস লিমিটেড’ নামে একটি কারখানায় কাজ করেন তারা। কারখানাটির ইলেকট্রিশিয়ান ছিলেন রাসেল হাওলাদার। স্থানীয় ৫-৬টি পোশাক কারখানার শ্রমিকেরা বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করছিলেন। এ কারণে সকালে তাদের কারখানায় ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।


আশুলিয়ায় কারখানায় ঢুকে বিক্ষোভকারীদের হামলা, আহত ২০ আশুলিয়ায় কারখানায় ঢুকে বিক্ষোভকারীদের হামলা, আহত ২০ 

এরপর বেলা সাড়ে ১১টার দিকে কারখানা থেকে বের হয়ে তাঁরা পায়ে হেঁটে বাসার দিকে রওনা হন। তখন কারখানার সামনে পুলিশ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে রাসেল বুকের ডান পাশে এবং ডান হাতে গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিক তাঁকে উদ্ধার করে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেলে নেওয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করেন।


২৩ হাজার টাকা মজুরির দাবিতে সাভার ও আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ২৩ হাজার টাকা মজুরির দাবিতে সাভার ও আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।


শেয়ার করুন