২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:৩০:৫৬ পূর্বাহ্ন
পাকিস্তান ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
  • আপডেট করা হয়েছে : ৩০-১০-২০২৩
পাকিস্তান ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

বিশ্বকাপের চলমান ১৩তম আসরের ৩১তম ম্যাচে আগামীকাল মঙ্গলবার পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। দুই দলই সেমিফাইনালের আগে বিদায়ের শঙ্কায় রয়েছে। 


বিশ্বকাপের চলতি আসরে নেদারল্যান্ডস ও শ্রীলংকাকে হারিয়ে মিশন শুরু করে পাকিস্তান। এরপর টানা চার ম্যাচে ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে সেমিফাইনালের আগেই বিদায়ের শঙ্কায় পড়ে যায় পাকিস্তান। ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ পজিশনে রয়েছে পাকিস্তান। 


নিজেদের শেষ তিন ম্যাচে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে হারালে হয়তো সেমিফাইনালে যেতে পারে বাবর আজমরা। তাইতো আগামীকাল বাংলাদেশকে হারিয়ে সেমির পথে এগোতে চায় ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। 


অন্যদিকে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে। এরপর টানা ৫ ম্যাচে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকার পর গত শনিবার নেদারল্যান্ডসের মতো তুলনামূলক দুর্বল দলের সঙ্গে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নেয়। 


৬ ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে দশ দলের মধ্যে টেবিলের ৯ম পজিশনে রয়েছে টাইগাররা। নিজেদের শেষ তিন ম্যাচে পাকিস্তান, শ্রীলংকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে ভালো পজিশনে থেকে আসর শেষ করতে চায় টাইগাররা। 


বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, শেখ মাহেদি হাসান, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।  


পাকিস্তানের সম্ভাব্য একাদশ: আব্দুল্লাহ শফিক, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতেখার আহমেদ, শাদাব খান, উসামা মীর, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি ও হারিস রউফ।


শেয়ার করুন