০১ মে ২০২৪, বুধবার, ০৭:১২:১৮ অপরাহ্ন
টাইগারদের ২০৪ রানে অলআউট করল পাকিস্তান
  • আপডেট করা হয়েছে : ৩১-১০-২০২৩
টাইগারদের ২০৪ রানে অলআউট করল পাকিস্তান

পাকিস্তানের বিপক্ষে ২০৪ রানেই অলআউট বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপের ১৩তম আসরের ৩১তমত ম্যাচে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি টাইগাররা।


জয়ের জন্য ২০৫ রান করতে হবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তানকে। সেমিফাইনালের আশা টিকে রাখতে হলে আজ এবং পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প নেই ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের।


আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। এরপর টানা পাঁচ ম্যাচে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডসের মতো তুলনামূলক দুর্বল দলের সঙ্গে হেরে যাওয়ায় সেমিফাইনালের আগেই বিদায় নিশ্চিত হয়ে যায় টাইগারদের। 


অন্যদিকে পাকিস্তান নিজেদের প্রথম দুই ম্যাচে নেদারল্যান্ডস ও শ্রীলংকাকে হারায়। এরপর টানা চার ম্যাচে হেরে সেমিফাইনালের আগেই বিদায়ের শঙ্কায় রয়েছে। আজ বাংলাদেশ আর পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে হারিয়ে সেমির পথে এগোতে চায় ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। 


মঙ্গলবার কলকাতার ইডেন গার্ডেন্সে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরের ৩১তম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ।


টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ২৩ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন সাবেক অদিনায়ক মুশফিকুর রহিম। ২৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় টাইগাররা।


দলের এমন কঠিন বিপর্যয়ে হাল ধরেন ওপেনার লিটন কুমার দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ। চতুর্থ উইকেটে ৮৯ বলে ৭৯ রানের জুটি গড়েন তারা। 


২০.৫ ওভারে দলীয় ১০২ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। তার আগে ৬৪ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৫ রান করে ফেরেন লিটন দাস।


এরপর অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে ৫৯ বলে মাত্র ২৮ রানের জুটি গড়ে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাজঘরে ফেরার আগে ৭০ বলে করেন ৫৬ রান।  ৬৪ বলে চার বাউন্ডারিতে ৪৩ রান করে ফেরেন সাকিব। ৩০ বলে ২৫ রান করেন মিরাজ।


শেয়ার করুন