০৩ মে ২০২৪, শুক্রবার, ০৮:৪১:০৮ পূর্বাহ্ন
পূর্ণতা পাচ্ছে মেট্রোরেল, মতিঝিল অংশ খুলছে আজ
  • আপডেট করা হয়েছে : ০৪-১১-২০২৩
পূর্ণতা পাচ্ছে মেট্রোরেল, মতিঝিল অংশ খুলছে আজ

পূর্ণতা পাচ্ছে বহু প্রতীক্ষিত দেশের প্রথম মেট্রোরেল। শনিবার দুপুর আড়াইটায় আগারগাঁও স্টেশন থেকে আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর মতিঝিল স্টেশনে আরেকটি উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তিনি মেট্রোরেলে মতিঝিলের উদ্দেশে যাত্রা করবেন।


এর মধ্য দিয়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাত্রী নিয়ে মেট্রোরেলের চলাচল শুরু হবে। এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করেছিলেন শেখ হাসিনা। এদিকে মেট্রোরেলের উদ্বোধন শেষে আরামবাগে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।


ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মো. এমএনএ সিদ্দিক জানান, প্রধানমন্ত্রী এমআরটি লাইন-৫ (উত্তর রুট) নির্মাণকাজেরও উদ্বোধন করবেন। এই লাইন হেমায়েতপুর থেকে ভাটারা হয়ে গাবতলী, মিরপুর-১০, গুলশান পর্যন্ত ২০ কিলোমিটার হবে। ৪১ হাজার ২৩৯ কোটি টাকার এই প্রকল্পের কাজ শেষ হবে ২০২৮ সালে।


তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠানের কারণে শনিবার উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত নিয়মিত মেট্রো চলাচল বন্ধ থাকবে।


এদিকে মেট্রোরেল সার্ভিসের দ্বিতীয় ধাপের উদ্বোধন উপলক্ষ্যে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মানুষের ঢল নামাতে চায় আওয়ামী লীগ। এরই মধ্যে উদ্বোধনী আয়োজন ঘিরে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ব্যানার, ফেস্টুন দিয়ে রাজধানী ছেয়ে গেছে।


মেট্রোরেলের উদ্বোধনী আয়োজন এবং আওয়ামী লীগ আয়োজিত জনসভা ঘিরে ইতোমধ্যে মতিঝিলের পার্শ্ববর্তী আরামবাগে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ। এরই মধ্যে সমাবেশ সফল করতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও থানা-ওয়ার্ডে বিশেষ বর্ধিত সভা করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ।


এ জনসভায় ১০ লাখ লোক জমায়েতের ঘোষণা দিয়ে আওয়ামী লীগ নেতারা। তারা বলছেন, এই শোডাউনের মধ্য দিয়ে দলের সাংগঠনিক শক্তির প্রদর্শন করা হবে।


শেয়ার করুন