২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:১৫:৪০ পূর্বাহ্ন
বিদেশি পর্যবেক্ষকদের জন্য বিশেষ নিরাপত্তা
  • আপডেট করা হয়েছে : ৩০-১১-২০২৩
বিদেশি পর্যবেক্ষকদের জন্য বিশেষ নিরাপত্তা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আসা বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের জন্য বিশেষ নিরাপত্তাব্যবস্থা থাকবে। তাঁদের সহযোগিতায় বিমানবন্দরে হেল্পডেস্ক খোলা হবে। আগামী ১৫ ডিসেম্বরের পর তাঁদের তালিকা চূড়ান্ত করা হবে।


গতকাল মঙ্গলবার নির্বাচন ভবনে অনুষ্ঠিত আন্ত মন্ত্রণালয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে সভায় নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা, আবাসনসেবাসহ সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা হয়। যেসব বিদেশি নিজেদের খরচে আসবেন, তাঁদের জন্য ৭ ডিসেম্বর পর্যন্ত আবেদন এবং আমন্ত্রিতদের জন্য ১৫ ডিসেম্বর পর্যন্ত নিবন্ধনের সুযোগ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সভায়।


 


বৈঠক শেষে ইসি সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে সামনে রেখে কত সংখ্যক বিদেশি সাংবাদিক, পর্যবেক্ষক ও আমন্ত্রিত অতিথি আসছেন, তা চূড়ান্ত হবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। এই বিদেশিদের নিরাপত্তার পাশাপাশি যাঁরা নিজ খরচে আসবেন, তাঁরা কোন হোটেলে থাকবেন, কোন এলাকায় পর্যবেক্ষণে যাবেন—সে বিষয়ে সিদ্ধান্ত নিতে এ সভা করা হয়েছে।


সভায় বিমান মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয় এবং বিমানবন্দর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাই উপস্থিত ছিলেন।

শেয়ার করুন