২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:৩৯:৫১ অপরাহ্ন
শামীম ওসমানকে শোকজ
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২৩
শামীম ওসমানকে শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য একেএম শামীম ওসমানকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে বিচারকদের নিয়ে গঠিত নির্বাচনী অনুসন্ধান কমিটি। একই অভিযোগে নারায়ণগঞ্জ-৩ আসনের জাতীয় পার্টির প্রার্থী সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।


আজ শনিবার জেলা রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। উভয় প্রার্থী বা তার কোনো প্রতিনিধিকে আগামী ৩ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কমিটির সভাপতির কার্যালয়ে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


এ ছাড়া শামীম ওসমানের অনুসারী যুবলীগ নেতা জানে আলম বিপ্লবকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলে তিনি সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিতভাবে ক্ষমা প্রার্থনা করেন।


গত শুক্রবার শামীম ওসমানের পক্ষে ভোট চেয়ে ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানার প্রতিটি পাড়া-মহল্লায় মিছিল করে তার অনুসারী আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রতীক বরাদ্দের আগে যা আচরণবিধি লঙ্ঘন।


এদিকে, গত বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কয়েকশ’ নেতাকর্মী ও সমর্থকদের মিছিল নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন লিয়াকত হোসেন খোকা। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ আকারে প্রকাশিত হয়। ওই ঘটনায় লিয়াকতের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়।




শেয়ার করুন