২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:২৩:২৬ অপরাহ্ন
প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে হবে পাঁচদিনের মধ্যে
  • আপডেট করা হয়েছে : ০৫-১২-২০২৩
প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে হবে পাঁচদিনের মধ্যে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাইয়ে মোট ৭৩১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাছাইয়ে যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে, তাদের অধিকাংশই স্বতন্ত্র প্রার্থী। বাছাইয়ে বাদপড়া প্রার্থীদের প্রার্থিতা ফিরে পেতে আগামী পাঁচদিনের মধ্যে আপিল করতে হবে। ৫ ডিসেম্বর থেকে আপিল শুরু হয়ে শেষ হবে ৯ ডিসেম্বর।

সোমবার (৪ ডিসেম্বর) নির্বাচন কমিশন থেকে এই তথ্য জানা গেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আপিল দায়ের, শুনানি ও নিষ্পত্তি সংক্রান্ত নোটিশ জারি করেছে ইসি।

নির্বাচন কমিশন জানায়, মনোনয়নপত্র বাতিল ও গ্রহণাদেশের বিরুদ্ধে কোনো প্রার্থী বা ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান রিটার্নিং অফিসারের আদেশে সংক্ষুব্ধ হলে মনোনয়নপত্র বাছাইয়ের পরবর্তী পাঁচদিনের মধ্যেই আপিল করতে হবে। ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি আকারে আপিল দায়ের করতে পারবেন প্রার্থীরা। সঙ্গে আপিলের মূল কাগজপত্র এক সেট ও ছায়ালিপি ছয় সেট জমা দিতে হবে। ১১টি অঞ্চলকে ভাগ করে ১১টি বুথ নির্ধারণ করা হয়েছে আপিল করার জন্য।

এক নম্বর বুথে রংপুর অঞ্চলের জেলাগুলো- পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম এবং গাইবান্ধা। রংপুর অঞ্চলে দায়িক্তপ্রাপ্ত কর্মকর্তা এনআইডির উপ-পরিচালক মো. মোখলেচুর রহমান।

শেয়ার করুন