০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০১:১৩:১২ অপরাহ্ন
জয় দিয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের
  • আপডেট করা হয়েছে : ০৯-১২-২০২৩
জয় দিয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

জয় দিয়ে এশিয়া কাপের মিশন শুরু করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। শনিবার আরব আমিরাতকে তাদের ঘরের মাঠেই পরাস্ত করে বাংলাদেশ যুব ক্রিকেট দল। 


এদিন দুবাইয়ের আইসিসি একাডেমিতে যুব এশিয়া কাপের তৃতীয় ম্যাচে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় আরব আমিরাত।


আগে ব্যাট করে ৪৯.৩ ওভারে ২২৮ রানে অলআউট হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দলের হয়ে ১০৩ বলে তিনটি চার আর এক ছক্কায় সর্বোচ্চ ৭১ রান করেন ওপেনার আশিকুর রহমান শিবলী। এছাড়া ৫৬ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৪২ রান করেন আরেক ওপেনার জিসান আলম। উদ্বোধনীতে তারা গড়েন ৭৪ রানের জুটি। 


৫০ ওভারে ২২৯ রানের টার্গেট তাড়া করতে নেমে মাহফুজুর রহমান রাব্বি ও পারভেজ রহমান জীবনের স্পিনে বিভ্রান্ত হয়ে ৪৭.৪ ওভারে ১৬৭ রানেই অলআউট হয় আরব আমিরাতের যুব দলটি।


বাংলাদেশের ৬১ রানের জয়ে ৪টি করে উইকেট শিকার করেন পারভেজ ও মাহফুজ।


গতকাল শুক্রবার আসরের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানকে ১৭৩ রানে গুঁড়িয়ে দিয়ে ৭ উইকেটে জয় পায় ভারত। একই দিনে দ্বিতীয় ম্যাচে নেপালকে


১৫২ রানে অলআউট করে ৭ উইকেটের দাপুটে জয় পায় পাকিস্তান।


আজ শনিবার দ্বিতীয় দিনে আসরের তৃতীয় ম্যাচে আরব আমিরাতকে ৬১ রানে হারায় বাংলাদেশ। দিনের দ্বিতীয় এবং আসরের চতুর্থ ম্যাচে জাপানকে ৭৫ রানে গুঁড়িয়ে দিয়ে ৭ উইকেটে জয় পায় শ্রীলংকা। 


আগামী সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ। 


শেয়ার করুন