২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:২৭:২৯ অপরাহ্ন
প্রেসক্লাবে মানববন্ধনে জড়ো হয়েছেন বিএনপির নেতা-কর্মীরা
  • আপডেট করা হয়েছে : ১০-১২-২০২৩
প্রেসক্লাবে মানববন্ধনে জড়ো হয়েছেন বিএনপির নেতা-কর্মীরা

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজধানীসহ সারা দেশে মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি। আজ রোববার সকাল ১১টায় প্রেসক্লাবে এ কর্মসূচি শুরু হয়েছে। সকাল থেকেই বিএনপির নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করেন। এর আগে গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ করেছিল দলটি। এরপর থেকে কয়েক দফায় হরতাল ও অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।


গত শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, ‘আমাদের পরবর্তী কর্মসূচি আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে। সেদিন গুম-খুনের শিকার পরিবারের সমন্বয়ে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঢাকা মহানগরসহ জেলা সদরে এই কর্মসূচি পালিত হবে। ঢাকায় মানববন্ধন হবে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায়। এই বিষয়ে ঢাকা মহানগর বিএনপি সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে এবং ঢাকার বাইরে অন্যান্য জেলাসমূহে মানববন্ধনে সাফল্যমণ্ডিত করার জন্য তারা প্রস্তুতি নিয়েছেন।’ 


সব বাধা প্রতিহত করে ১০ ডিসেম্বর মানববন্ধনের ঘোষণা রিজভীরসব বাধা প্রতিহত করে ১০ ডিসেম্বর মানববন্ধনের ঘোষণা রিজভীর

রিজভী আরও বলেন, সরকারের দিক থেকে বাধা-বিপত্তি যদি আসে, সবকিছুকে প্রতিহত করে, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক হিসেবে এই মানববন্ধন কর্মসূচি সফল করতে হবে। 


‘মায়ের ডাকের’ সমাবেশে পুলিশের বাধা‘মায়ের ডাকের’ সমাবেশে পুলিশের বাধা

এর আগে গতকাল শনিবার বাংলাদেশে গুম হওয়া পরিবারগুলোর সদস্যদের নিয়ে গঠিত মানবাধিকার সংগঠন ‘মায়ের ডাকের’ সমাবেশে বাধা দেয় পুলিশ।


শেয়ার করুন