২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:২৯:২৩ অপরাহ্ন
যেসব কমিশনার ও এসপির বদলিতে অনুমোদন দিল ইসি
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২৩
যেসব কমিশনার ও এসপির বদলিতে অনুমোদন দিল ইসি

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে পুলিশের দুই কমিশনার এবং পাঁচ জেলার এসপি বদলি করে সেখানে নতুন কমিশনার ও এসপি নিয়োগের প্রস্তাবে অনুমোদন দিয়েছে ইসি।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের মাধ্যমে ইসিতে এই প্রস্তাব করা হয়েছিল। সোমবার তাতে অনুমোদন দিয়েছে ইসি।


দুই কমিশনারের মধ্যে সিলেট মহানগরের পুলিশ কমিশনার (ডিআইজি) মো. ইলিয়াছ শরীফকে পিবিআইয়ের ডিআইজি করা হয়েছে। আর সিলেটের পুলিশ কমিশনার হয়েছেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি মো. জাকির হোসেন খান। বরিশাল মহানগর পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলামকে ম্যাস র্যাপিড ট্রানজিট, মেট্রোরেলের ডিআইজি করা হয়েছে। আর বরিশাল মহানগর পুলিশের কমিশনার হয়ে যাচ্ছেন ম্যাস র্যাপিড ট্রানজিট, মেট্রোরেলের ডিআইজি জিহাদুল কবির।


এসপিদের মধ্যে পিরোজপুরে নতুন এসপি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে পিবিআইয়ের এসপি মুহাম্মদ শরীফুল ইসলামকে। পিরোজপুরের বর্তমান এসপি মোহাম্মদ শফিউর রহমানকে এসবি, ঢাকার বিশেষ পুলিশ সুপার করা হয়েছে। হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলীকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপপুলিশ কমিশনার পদে বদলি করা হয়েছে। আর হবিগঞ্জে নতুন এসপি হিসেবে যাচ্ছেন ডিএমপির উপপুলিশ কমিশনার আক্তার হোসেন। 


নোয়াখালীর এসপি মো. শহীদুল ইসলামকে ডিএমপিতে বদলি করে তার স্থলাভিষিক্ত করা হয়েছে এসবি ঢাকার বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানকে। সাতক্ষীরার এসপি কাজী মনিরুজ্জামানকে ডিএমপিতে উপপুলিশ কমিশনার পদে বদলি করা হয়েছে। সাতক্ষীরায় এসপি হয়ে যাচ্ছেন এসবির বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী। 


এ ছাড়া মেহেরপুরের এসপি মো. রাফিউল আলমকে পিবিআইয়ের এসপি হিসেবে বদলি করা হয়েছে। মেহেরপুরে এসপি পদে তার স্থলাভিষিক্ত হচ্ছেন ডিএমপির উপপুলিশ কমিশনার এস এম নাজমুল হক।


শেয়ার করুন