২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:২১:৪৯ অপরাহ্ন
মনোনয়ন প্রত্যাহার করে নিতে পারেন বাংলাদেশ কংগ্রেসের ১২১ প্রার্থী
  • আপডেট করা হয়েছে : ১৭-১২-২০২৩
মনোনয়ন প্রত্যাহার করে নিতে পারেন বাংলাদেশ কংগ্রেসের ১২১ প্রার্থী

বাংলাদেশ কংগ্রেসের ১২১ জন বৈধ প্রার্থী যেকোনো মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করে নিতে পারেন বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান কাজী রেজাউল হোসেন।


শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘জরুরি সংবাদ সম্মেলনে’ এই তথ্য জানিয়ে বলা হয়, বাংলাদেশ কংগ্রেস ডাব প্রতীকে নির্বাচন করতে ১৪০ জনকে দলীয় মনোনয়ন দিয়েছিল। যাচাই–বাছাই শেষে ১২১ জন বৈধ প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে রয়েছেন।


কাজী রেজাউল বলেন, সরকার তার ক্ষমতাকে আরও দীর্ঘায়িত করতে ‘বানরের রুটি ভাগের মতো’ যেভাবে সংসদের আসন ভাগাভাগি করছে, তাতে নির্বাচন সুষ্ঠু হবে না বলে তাদের আশঙ্কা। তারা এই ভাগাভাগির মধ্যে নেই। তারা চান সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। বর্তমান প্রেক্ষাপটে প্রতিশ্রুত পরিবেশ না পেলে বাংলাদেশ কংগ্রেসের শতাধিক প্রার্থীর নির্বাচন থেকে সরে আসা ছাড়া কোনো বিকল্প থাকবে না।


তিনি আরও বলেন,বর্তমান বাস্তবতায় মনে হচ্ছে আমরা সরকারের একতরফা নির্বাচনের আয়োজনে বৈধতা দেওয়ার অনুঘটকের ভূমিকা পালন করছি। নির্বাচনে শেষ পর্যন্ত থাকলে আমাদের মাধ্যমেই তাদের বৈধতা হাসিল হবে। এ ছাড়া দৃশ্যত মনে হচ্ছে ক্ষমতাসীন দল আমাদের দলীয় জোটের প্রার্থীদের কোনো মূল্যায়ন করছে না।


ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা প্রতিনিয়ত আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মহোৎসবে মেতে উঠেছে উল্লেখ করে কাজী রেজাউল বলেন, তাদের এমন কর্মকাণ্ডে মূলত নির্বাচনের নামে তামাশার খেলা চলছে বলেই প্রতীয়মান হচ্ছে।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব মো. ইয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কামরুজ্জামান প্রমুখ।


শেয়ার করুন