২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:০২:৩০ পূর্বাহ্ন
উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে গুলিতে যুবক নিহত
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২৩
উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে গুলিতে যুবক নিহত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয়শিবিরে সন্ত্রাসীদের গুলিতে আব্দুল্লাহ নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার জামতলী ১৭ নম্বর ক্যাম্পের সি ব্লকে এ ঘটনা ঘটে। 


বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, ভোরে ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে ৭-৮ জনের একদল রোহিঙ্গা সন্ত্রাসী ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ আমিনের ছেলে আব্দুল্লাহকে ঘর থেকে অস্ত্রের মুখে বের করে রাস্তায় নিয়ে আসে। একপর্যায়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা আব্দুল্লাহকে রাস্তায় ফেলে বুকে উপর্যুপরি গুলি করে। খবর পেয়ে রোহিঙ্গা আশ্রয়শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও থানা-পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। 


ওসি জানান, পুলিশ গুলিবিদ্ধ আব্দুল্লাহকে ক্যাম্পের একটি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত যুবকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। 


ওসি শামীম হোসেন আরও বলেন, ঘটনার পরপরই ক্যাম্পগুলোতে এপিবিএনের টহল বাড়ানো হয়েছে। ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গাভিত্তিক সন্ত্রাসী গ্রুপের মধ্যে বিরোধের জেরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


শেয়ার করুন